• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

প্যাটেলের ১০ উইকেট নিয়ে যা বললেন কুম্বলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ০২:৫৩ পিএম
প্যাটেলের ১০ উইকেট নিয়ে যা বললেন কুম্বলে

মুম্বাই টেস্টে স্বাগতিক ভারতের বিপক্ষে অনন্য এক রেকর্ড গড়েছেন ভারতীয় বংশোদ্ভূত কিউই স্পিনার অ্যাজাজ প্যাটেল। টেস্ট ক্রিকেটের ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন প্যাটেল। ভারতের সাবেক স্পিনার কুম্বলের এই অসাধারণ রেকর্ডে ভাগ বসানোই প্যাটেলকে স্বাগত জানিয়েছেন কুম্বলে। 

মুম্বাই টেস্টের প্রথম দিনে শেষে ৪ উইকেট হারিয়ে ২২১ রান করেছিল ভারত। প্রথম দিনের চার উইকেটের সব কটিই নিজের ঝুলিতে নিয়েছিলেন প্যাটেল। আজ দ্বিতীয় দিনে ভারতের ৬ ব্যাটারকে তুলে নিয়ে ইনিংসে ১০ উইকেট তুলে নেওয়ার কীর্তি গড়েন তিনি। 

ফলে টেস্ট ক্রিকেটের ১৪৪ বছরের ইতিহাসে তৃতীয় বোলার হিসেবে এই রেকর্ডের মালিক হয়ে যান প্যাটেল। এর আগে এই কৃতিত্ব ছিল শুধু জিম লেকার ও অনিল কুম্বলের।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে এমন অবিশ্বাস্য রেকর্ড গড়ার কারণে ‘১০ উইকেট’-এর ক্লাবে প্যাটেলকে স্বাগত জানিয়েছেন কুম্বলে। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কুম্বলে লেখেন, ‘পারফেক্ট টেন ক্লাবে তোমাকে স্বাগত আজজ প্যাটেল। দারুণ বল করেছ। কোনো টেস্ট ম্যাচের প্রথম ও দ্বিতীয় দিনে এমন কৃতিত্ব অর্জনের জন্য বিশেষ প্রচেষ্টার দরকার হয়।’

ভারতকে ৩২৫ রানে আউট করে মোহাম্মদ সিরাজের বোলিং তোপে পড়েছে নিউজিল্যান্ড। ২৮ রানের মধ্যে ৪ উইকেট হারিয়েছে কিউইরা, যার ৩ উইকেটই নিয়েছেন সিরাজ। 

Link copied!