• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

দেশের প্রথম টেস্ট অনার্স বোর্ড চট্টগ্রামের আজিজ স্টেডিয়ামে 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২১, ০৮:১৯ পিএম
দেশের প্রথম টেস্ট অনার্স বোর্ড চট্টগ্রামের আজিজ স্টেডিয়ামে 
ছবিঃ সংগৃহীত

২০০১ সালের ১৫ নভেম্বর দেশের দ্বিতীয় টেস্ট ভেন্যু হিসেবে যাত্রা শুরু হয় চট্টগ্রামের এম এ আজিজ চৌধুরি স্টেডিয়ামের। বাংলাদেশের প্রথমে টেস্ট জয়ের স্বাক্ষী চট্টগ্রামের এই আন্তর্জাতিক স্টেডিয়াম। এছাড়া বাংলাদেশের অনেক জয়ে জড়িয়ে আছে এই মাঠের নাম। এবার এই স্টেডিয়ামেই দেখা মিলবে দেশের প্রথম অনার্স বোর্ডের। যা একমাত্র টেস্ট ক্রিকেটের জন্য প্রযোজ্য হবে। 

বাংলাদেশের ক্রিকেটে এখনও টেস্ট ক্রিকেটের জন্য অনার্স বোর্ডের সংযোজন হয়নি। এবার চট্টগ্রামের আজিজ স্টেডিয়ামে অর্নাস বোর্ড করার উদ্যোগ নিয়ে তা বাস্তবায়ন করলেন দেশের প্রবীণ ক্রীড়া সাংবাদিক শামীম চৌধুরী

টেস্ট ভেন্যু হিসেবে যাত্রার দুই দশক পূর্তি উপলক্ষ্যে বহু স্মৃতি বিজড়িত এম এ আজিজ স্টেডিয়ামের গৌরবময় মুহূর্ত তরুণ প্রজন্মের সামনে তুলে ধরতে চায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। আর এমন কিছু জানতে পেরে টেস্টে এই মাঠের সেঞ্চুরিয়ান ও ৫ উইকেট শিকারিদের তালিকা সম্বলিত কাঠে খোদাই করা অনার্স বোর্ড উপহার দেন ক্রীড়া সাংবাদিক শামীম চৌধুরী।

সদ্য সমাপ্ত পাকিস্তান-বাংলাদেশ চট্টগ্রাম টেস্ট চলাকালীন এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে ১২ টেস্ট সেঞ্চুরিয়ান ও ৯ জন ৫ উইকেট শিকারি বোলারের অনার্স বোর্ডটি হস্তান্তর করা হয় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ.জ.ম নাসির উদ্দিনের কাছে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম মহানগরী কমিটির সভাপতি মাহতাবউদ্দিন আহমেদ চৌধুরী, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহকারী সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম এবং চট্টগ্রামের সিনিয়র ক্রীড়া সাংবাদিক রুমু বড়ুয়া ছাড়াও আরও অনেকে।

Link copied!