• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য‍‍’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ০১:৩৬ পিএম
‘এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য‍‍’

বাংলাদেশে আসার পর থেকে জয়রথ থামছেই না পাকিস্তানের। টি-টোয়েন্টি সিরিজের সব কটি ম্যাচ জয়ের পর চট্টগ্রামে প্রথম টেস্ট জিতে নিয়েছে বাবর আজমের দল। প্রথম ইনিংসে শুরুতেই চার উইকেট হারিয়ে যাওয়ার পরেও বাংলাদেশ যেভাবে খেলেছে, তা নিয়ে বেশ প্রশংসা করেছেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। পাকিস্তানি ক্যাপ্টেনের মতে, ঘুরে দাঁড়ানোটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য। 

টস জিতে ব্যাট করতে নেমে ৩৯ রানের মধ্যেই চার উইকেট হারিয়ে বসে মুমিনুল হকের দল। এরপর লিটন দাস ও মুশফিকুর রহিম মিলে জুটি গড়ে দলকে খাদের কিনারা থেকে টেনে তুলেন। বাংলাদেশি ব্যাটারদের প্রথম ইনিংসে ঘুরে দাঁড়ানো নিয়ে বাবর আজম বলেন, “প্রথমে ইনিংসে বাংলাদেশ যেভাবে খেলেছে, তা সত্যিই দারুণ ছিল। শাহীন আফ্রিদি ও হাসান আলী অসাধারণ বল করেছে। এটাই টেস্ট ক্রিকেটের সৌন্দর্য যে এখানে দল ঘুরে দাঁড়ানোর সুযোগ পায়।”  

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ করে দেশে না গিয়ে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলার জন্য বাংলাদেশে এসেছে পাকিস্তান। ফলে তারা নাকি টেস্টের জন্য খুব বেশি প্রস্তুতি নিতে পারেননি। আবদুল্লাহ শফিক ও আবিদ আলীর ব্যাটিংয়ের প্রশংসা করে পাকিস্তানি অধিনায়ক বলেন, “টেস্টের প্রস্তুতির জন্য আমরা খুব বেশি সময় পাইনি তবে আমরা আমাদের সর্বোচ্চটা দিয়েছি। আবদুল্লাহ শফিক যেভাবে তার ইনিংস গড়েছে, তাতে দারুণ খুশি আমি। আবিদ আলীও অসাধারণ খেলেছে। কঠিন সময়ে রান করে দলকে ভালো পজিশনে নিয়ে গেছে সে।” 

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর। মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

Link copied!