• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

নতুন বলে উন্নতির কথা বলছেন মুমিনুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ০১:০৮ পিএম
নতুন বলে উন্নতির কথা বলছেন মুমিনুল

ওপেনিং জুটির ব্যর্থতার কারণে বড় ইনিংস খেলতে পারছেন না ব্যাটাররা। শুরুতেই উইকেটের হারানোর চাপ সামাল দিতে দিতেই দেখা যায় মিডল অর্ডারের কয়েকজন চলে গেছেন সাজঘরে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তান সিরিজেও টাইগারদের ওপেনিং জুটির ব্যর্থতা প্রতীয়মান হয়েছে। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট হারার পর ক্রিকেটারদের নতুন বলে উন্নতির কথা বললেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। 

চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। সেখান থেকে দলকে টেনে তুলেন লিটন ও মুশফিক। লিটনের ১১৪ ও মুশফিকের ৯১ রানে ভর করে স্কোরবোর্ডে ৩৩০ রান করতে পারে বাংলাদেশ। 

নিজেদের দ্বিতীয় ইনিংসেও ভরাডুবি হয়েছে টপ অর্ডার ব্যাটারদের। ২৫ রানে ৪ উইকেট হারানোর পর দলকে খাদের কিনার থেকে টেনে তোলার দায়িত্ব নেন লিটন ও মুশফিক। তবে বেশি দূর টানতে পারেননি দলকে। ওপেনিং ব্যর্থতার কারণেই নিচের দিকের ব্যাটারদের সমস্যা হচ্ছে বলে মনে করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। 

পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটে হারের পর মুমিনুল বলেন, “আমি মনে করি দুই ইনিংসের প্রথম ঘণ্টাতেই আমরা হেরেছি। আমাদের প্রথম ইনিংসে মুশফিক ও লিটন অসাধারণ খেলেছে। আমরা যদি আরও ১০০ রান করতে পারতাম, তাহলে ফলাফল ভিন্ন হতে পারত। নতুন বলে আমাদের উন্নতি করতে হবে।”

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর। মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। 

Link copied!