• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

জিততে না পেরেও মাঠ কর্মীদের পুরস্কৃত করলেন দ্রাবিড় 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১, ০৮:১৭ পিএম
জিততে না পেরেও মাঠ কর্মীদের পুরস্কৃত করলেন দ্রাবিড় 
ছবি: টুইটার

অনেকটা নাটকীয় ভাবেই কানপুর টেস্ট ড্র করেছে সফরকারী নিউজিল্যান্ড। অনেকটা জেতা ম্যাচ না জিততে পারায় কানপুরের পিচ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু এই পিচ যারা তৈরি করেছেন তাদেরকে ৩৫ হাজার রুপি করে পুরষ্কার দিলেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট শেষ হওয়ার পর এই ঘোষণা দেন দ্রাবিড়। শিব কুমারের নেতৃত্বাধীন পিচ প্রস্তুতকারক এবং মাঠকর্মীদের মধ্যে এই টাকা ভাগ করে দেওয়া হবে।

শেষ দিনে দুই ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার রাচিন রবীন্দ্র এবং অ্যাজাজ প্যাটেল নিউজিল্যান্ডকে হারের হাত থেকে বাঁচান। তবে খেলা যেভাবে শেষ দিন পর্যন্ত চরম উত্তেজনার মধ্যে চলেছে, তা খুশি করেছে দ্রাবিড়কে। তিনি কেন বাকিদের থেকে আলাদা, এই সিদ্ধান্তের মাধ্যমে সেটাই যেন দ্রাবিড় বুঝিয়ে দিলেন বলে মনে করছেন অনেকে।

যদিও পিচ নিয়ে খুশি হতে পারেননি অশ্বিন। তবে বিতর্কের ভয়ে মুখ খুলতেও চাননি। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে বিতর্ক হতে পারে ভেবে অশ্বিন বিষয়টি এড়িয়ে গিয়েছেন। তবে দল না জিতলেও শ্রেয়াস আয়ার, অক্ষর প্যাটেলদের প্রচেষ্টা খুশি করেছে দ্রাবিড়কে।

খেলোয়াড়ি জীবনেও তিনি সৎ থাকার চেষ্টা করেছেন। বিতর্ক হতে পারে, এমন বিষয় এড়িয়ে গিয়েছেন। অখেলোয়াড়ি পিচ তৈরি না করে যে ভাবে বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছেন পিচ প্রস্তুতকারকরা, তারই পুরস্কার হিসেবে এই অর্থ দ্রাবিড় দিয়েছেন বলে জানা গিয়েছে।

Link copied!