• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

টি-টোয়েন্টি ওপেনারদের কেন ভালো লাগছে না গেইলের? 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০৩:৫৮ পিএম
টি-টোয়েন্টি ওপেনারদের কেন ভালো লাগছে না গেইলের? 

ক্রিস গেইলকে বলা হয় টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা। ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণের বেশির ভাগ রেকর্ডই তার দখলে। কিন্তু টি-টোয়েন্টির বর্তমান ওপেনারদের ওপর বেশ চটেছেন ইউনিভার্স বস। তার মতে, বর্তমান ওপেনাররা নাকি ক্রিকেটকে খুন করছে।

গেইলের মতে, টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুরি। কিন্তু বর্তমান ব্যাটাররা শট খেলতে অনেক ভয়ে থাকেন। এমনকি ছয় মারার দিকে কম মনোযোগী তারা। ফলে টি-টোয়েন্টি ক্রিকেটের আনন্দ নাকি কমে গেছে।

গেইল বলেন, “এখনকার ওপেনাররা টি-টোয়েন্টি ক্রিকেটের বিনোদনকে খুন করে ফেলছে। এখনকার ব্যাটাররা প্রথম ছয় ওভার অনেক সাবধানী হয়ে খেলছে। এখন শুধু রান করার দিকেই ওরা জোর দিয়েছে। প্রথম ছয় ওভারে আগে লোকে যে আনন্দ পেত, এখন আর সেটা পায় না। সেই অভাব কিন্তু টি-টেন ক্রিকেট পূরণ করে ফেলেছে।”

গেইলের মতে, টি-টোয়েন্টির চেয়ে টি-টেন ক্রিকেট আরও বেশি জনপ্রিয় হচ্ছে। গেইলের ভাষায়, “আমার মনে হয়, এখন যেভাবে টি-টেন ক্রিকেট খেলা হচ্ছে সে ভাবেই টি-টোয়েন্টি ক্রিকেট খেলা শুরু হয়েছিল। প্রথম ওভার থেকেই তখন ব্যাটাররা মারতে শুরু করত। এখন সেটা অনেক কমে গিয়েছে। টি-টেন ক্রিকেট সেখানে নিজেদের অন্য উচ্চতায় নিয়ে চলে গিয়েছে।”
 
ওপেনাররা ছক্কা মারতে কেন এত ভয় পান, সেটা বুঝতে পারছেন না গেইল। বলেন, “জানি না কেন প্রথম ছয় ওভারে ওরা খাঁচায় ঢুকে থাকে। টি-টোয়েন্টি ক্রিকেট শুরু হওয়ার সময় আমরা প্রথম বল থেকে মারতাম। এখন কেন এই আগ্রাসন কমে গেল?”

Link copied!