• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘‍‍নার্ভাস নাইন্টির‍‍’ রেকর্ড গড়লেন মুশফিক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০৩:০২ পিএম
‘‍‍নার্ভাস নাইন্টির‍‍’ রেকর্ড গড়লেন মুশফিক

মাঠে শতরান করে ব্যাট উঁচিয়ে উল্লাস করার স্বপ্ন থাকে সব ব্যাটারেরই। কিন্তু কজন আর পারেন তিন অঙ্কের ম্যাজিক সংখ্যাকে ছুঁতে। শতরান করতে গিয়ে ব্যাটার অনেক চড়াই-উতরাই পেরুতে হয়। শতরানের এই মাইলফলক স্পর্শের আগে নার্ভাসের কারণে আটকা পড়েন অনেকে। টাইগার ব্যাটার মুশফিকের ক্ষেত্রে ঘটেছে এমন ঘটনা। বাংলাদেশিদের মধ্যে নার্ভাস নাইন্টিতে পড়ে সবচেয়ে বেশিবার আউটের অনাকাঙ্ক্ষিত রেকর্ড গড়েছেন মিস্টার ডিপেন্ডেবল। 

চট্টগ্রাম টেস্টে ফাহিম আশরাফের বলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন মুশফিক। তবে আউটের আগে করেছেন ৯১ রান। আগের দিন ৮২* রানে অপরাজিত ছিলেন তিনি। দ্বিতীয় দিনে এসে সেঞ্চুরি তুলে নিতে পারেননি এই অভিজ্ঞ ব্যাটার। এরই মাধ্যমে অনাকাঙ্ক্ষিত রেকর্ড হয়ে গেছে মুশফিকের। 

পাকিস্তানের বিপক্ষে আউট হওয়া সহ টেস্টে মোট ৪ বার নব্বই ছুঁয়েও সেঞ্চুরি করতে পারলেন না মুশফিক। আর আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ৮ বার নড়বড়ে নব্বইয়ে আউট হলেন তিনি। দুটিই বাংলাদেশের হয়ে সর্বোচ্চ।

এর আগে টেস্টে সাকিব আল হাসানো নব্বইয়ে আটকে গেছেন ৪ বার। ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে নব্বইয়ের ঘরে মোট ৭ বার আউট হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এই তালিকায় আছে দেশসেরা ওপেনার তামিম ইকবালের নামও। টেস্টে নব্বইয়ে ৩ বার, আর আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৬ বার আউট হয়েছেন তিনি।

Link copied!