• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বকাপে ভারতের ভরাডুবির কারণ জানালেন ইনজামাম 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০৬:২৫ পিএম
বিশ্বকাপে ভারতের ভরাডুবির কারণ জানালেন ইনজামাম 

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নাকি ভারতীয় বোর্ডের সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছিল অধিনায়ক বিরাট কোহলী ও কোচ রবি শাস্ত্রীর। এমনই দাবি করলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল-হক। বিশ্বকাপের আগে দলের অধিনায়কের দায়িত্ব ছাড়ার ঘোষণা ভালো লাগে নি ইনজামামের কাছে। এমনকি ভারত যদি বিশ্বকাপ জিততো তাহলেও কি কোচের পদ ছেড়ে দিতেন শাস্ত্রী? এমন প্রশ্নই করেছেন ইনজামাম। 

পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম বলেন, “ম্যাচের আগেও আমি বলেছিলাম যে ওর নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত হয়নি। দলের পক্ষে ভালো ব্যাপার ছিল না ওটা। একটা বড় প্রতিযোগিতা খেলতে নামছ, তার আগে এ রকম ঘটনা বলে দেয় তোমার উপরে কতটা চাপ রয়েছে। ওরা সবাই জানত যে এই প্রতিযোগিতার পরে শাস্ত্রীর জায়গায় রাহুল দ্রাবিড় আসবে।”

কোহলি ও শাস্ত্রী পরবর্তী যুগে দুর্দান্ত খেলছে ভারত। ইতিমধ্যে ঘরের মাঠে বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। অধিনায়কত্ব থেকে কোহলি আর কোচের দায়িত্ব থেকে শাস্ত্রীর সরে যাওয়াকে ভালোভাবে নিতে পারছেন না ইনজামাম।

ইনজামাম বলেন, “বড় প্রতিযোগিতার মধ্যে এ রকম ঘটনার অর্থ, তোমার কর্তৃত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এতেই বোঝা গিয়েছিল যে বোর্ডের সঙ্গে কোহলী বা শাস্ত্রীর সম্পর্ক খুব একটা ভালো জায়গায় নেই। যদি ভারত বিশ্বকাপ জিতত তা হলেও কি কোচ এবং অধিনায়ককে সরানো হত? কিছু একটা সমস্যা তো ছিলই।”

Link copied!