• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

অযৌক্তিক দাবিতে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ন করা হচ্ছে : আঞ্জুমান মুফিদুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৪:০৯ পিএম
অযৌক্তিক দাবিতে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ন করা হচ্ছে : আঞ্জুমান মুফিদুল
আঞ্জুমান মুফিদুল ইসলামের লাশবাহী গাড়ি। ছবি : সংগৃহীত

চারজন কর্মচারীর বদলির ঘটনাকে কেন্দ্র করে আন্দোলন করার নিন্দা জানিয়েছে আঞ্জুমান মুফিদুল ইসলাম। সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আঞ্জুমান মুফিদুল ইসলাম ১৯০৫ সালে প্রতিষ্ঠিত একটি জনকল্যাণমূলক সংস্থা। যুগ যুগ ধরে সমাজের দুঃস্থ ও দরিদ্র মানুষের পাশে থেকে মানবসেবায় নিয়োজিত। সম্প্রতি বেতন কাঠামোর সংশোধনের দাবিসহ বেশ কিছু দাবি নিয়ে অসৎ ও উদ্দেশ্য প্রণোদিত কর্মকাণ্ডের সম্মুখীন হয়েছে সংস্থাটি। এ বিষয়ে আঞ্জুমান দাবি মেনে নেয় এবং কর্মচারীরা খুশি হন। তবে, অপ্রত্যাশিতভাবে সম্প্রতি ৪ জন কর্মচারীর পোস্টিং অর্ডারকে কেন্দ্র করে তারা পুনরায় আন্দোলন শুরু করে।

আঞ্জুমান মুফিদুল ইসলামের বাংলাদেশের ৩২টিরও বেশি জেলায় আঞ্চলিক অফিস রয়েছে এবং এই পোস্টিং একটি নিয়মিত প্রক্রিয়া, যা অফিসগুলোর প্রয়োজন অনুযায়ী করা হয়। সম্প্রতি চারজন কর্মচারীকে বদলি করা হয়েছে। যেখানে আঞ্জুমান মুফিদুল ইসলামের চলমান কিছু প্রকল্প রয়েছে। উক্ত প্রয়োজনীয় পোস্টিং সত্ত্বেও চারজন কর্মচারীর পোস্টিংকে বেআইনি ও অনৈতিকভাবে আঞ্জুমান মুফিদুল ইসলামের ট্রাস্টি ও সহসভাপতি আজিম বক্সের পদত্যাগ দাবি করে আঞ্জুমান মুফিদুল ইসলামের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। তাদের এই বেআইনি ও অযৌক্তিক দাবি আঞ্জুমানের স্বাভাবিক কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি করছে এবং প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ন হচ্ছে। তাদের এই বেআইনি ও অযৌক্তিক দাবির পেছনে কিছু ব্যক্তি উদ্দেশ্য প্রণোদিত হয়ে কাজ করছে।

দৃঢ়ভাবে এই ধরনের অসৎ প্রচেষ্টার নিন্দা জানিয়েছে আঞ্জুমান মুফিদুল ইসলাম। এসব কর্মকাণ্ড শুধু এই প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ন করার উদ্দেশ্যে পরিচালিত হচ্ছে। এ পরিস্থিতিতে আঞ্জুমান মুফিদুল ইসলামের পক্ষ থেকে সংশ্লিষ্ট সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানানো হয়েছে।

Link copied!