• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬

যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ১২:৩৬ পিএম
যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের ফেয়ারফিল্ডে বন্দুকধারীর গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। 

স্থানীয় সময় শুক্রবার (৪ অক্টোবর) ফেয়ারফিল্ডের রামাদা হোটেলে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় আরও একজন আহত হয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন এসেক্স কাউন্টি প্রসিকিউটর অফিস।

জানা যায়, ফেয়ারফিল্ডের বাসিন্দা বাংলাদেশি যুবক মোহাম্মদ সাহারিয়ার ইসলাম ওরফে অর্নব (২৮) রামাদা হোটেলের সামনের টেবিলে ক্লার্ক হিসেবে কাজ করছিলেন। এ সময় রুম বুকিং নিতে আসেন একজন অতিথি। তার সঙ্গে সাহারিয়ারের কথা কাটাকাটি হয়। বিষয়টি সমাধানে ম্যানেজারের কাছে যাওয়ার চেষ্টা করলে সাহরিয়ারকে গুলি করে ওই দুর্বৃত্ত। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিরাপত্তার স্বার্থে আহত অপরজনের পরিচয় জানানো হয়নি।

পুলিশ ও এসেক্স কাউন্টি প্রসিকিউটর অফিস নিহত সাহারিয়ারের পরিচয় শনাক্ত করেন। তার দেশের বাড়ি কিশোরগঞ্জে। সাহারিয়ারের স্ত্রী ও ৮ মাস বয়সী মেয়ে রয়েছে। ছোট ভাই তানজিল ইসলাম একই এলাকায় থাকেন। তাদের মা-বাবা বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন।    

একই এলাকায় বসবাস করেন নিহতের ভাই তানজিল ইসলাম। ভাইয়ের মৃত্যুর খবরে নিজের ফেসবুকে তানজিল লিখেছেন, আমার প্রিয় ভাই, আমি তোমাকে আজীবন মিস করব। সাহরিয়ারের সঙ্গে ঠিক কী ঘটেছে সে বিষয়ে তদন্তকারীরা খুব কম দিচ্ছে উল্লেখ করে তানজিল জানান, কে বা কীভাবে গুলি করেছে তা আমরা জানি না। আমরা এখনও কারণ সম্পর্কে স্পষ্ট নই।

মোহাম্মদ সাহারিয়ার ইসলাম ড্রেক্সেল বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট, আমেরিকান ন্যাশনাল ইউনিভার্সিটিতে তথ্য প্রযুক্তি এবং চীনের নানজিং বিশ্ববিদ্যালয়ে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করছিলেন।

এদিকে এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। তাকে হত্যার কারণও জানাতে পারেনি প্রসিকিউটর অফিস। তবে এসেক্স কাউন্টির প্রসিকিউটর টেড স্টিফেনস শুক্রবার হোটেলে একটি ব্রিফিংয়ে বলেন, এ ঘটনায় জনসাধারণের জন্য কোনও আসন্ন বিপদ নেই।

Link copied!