• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

সরকার হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে : ফখরুল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১, ২০২২, ১২:৪১ পিএম
সরকার হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই তারা এখন হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে।

রোববার (৩১ জুলাই) এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। ভোলার সদর উপজেলায় বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম নিহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেওয়া হয়।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, “আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ সরকার কতটা হিংস্র হবে তার মহড়া এখন থেকে শুরু করেছে। আওয়ামী লীগের কবল থেকে দেশকে এখনই মুক্ত করতে না পারলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং জনগণের জানমাল চরম হুমকির মুখে পড়বে।”

এ সময় সবাইকে সরকার পতন আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, “ভয়াবহ অপশাসনের রোষানল থেকে দেশকে মুক্ত করতে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে এসে সরকারের পতন ঘটাতে হবে। আওয়ামী লীগ সরকার এখন নিজেদের পতন আঁচ করতে পেরেই মরণ কামড় দিতে শুরু করেছে।”

মির্জা ফখরুল আরও বলেন, “সরকার জনগণের সঙ্গে ভাঁওতাবাজি, অসত্য বক্তব্য এবং বিরোধী দলের জীবন হরণের কর্মসূচিতে লিপ্ত রয়েছে। একদিকে সরকার সভা-সমাবেশে আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডারদের লেলিয়ে দিয়ে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা ও আহত করছে, আবার অন্যদিকে নিজেদের গণতন্ত্রী বলে দাবি করছে।”

বিএনপি মহাসচিব বলেন, “সরকারের এই দ্বিচারিতা জনগণের নিকট সুস্পষ্ট। মূলত এই সরকার মানবাধিকার, বাকস্বাধীনতা তথা জনগণের দুশমন।”

Link copied!