• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘আন্তরিকভাবে কাজ করলে রেল লাভজনক প্রতিষ্ঠান হবে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৪, ০৬:২৮ পিএম
‘আন্তরিকভাবে কাজ করলে রেল লাভজনক প্রতিষ্ঠান হবে’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। ছবি : সংগৃহীত

রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম বলেছেন, “রেলকে নিজের মনে করে আন্তরিকভাবে কাজ করলে, রেল একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে। অন্যরা যদি পারে, আমরা কেন রেলের পরিবর্তন করতে পারব না, আমরা অবশ্যই পারব। মানুষ ট্রেনে যাওয়ার সুযোগ পেলে অন্য কোনো পরিবহন ব্যবহার করতে চায় না। আমরা এই সুযোগটাকে কাজে লাগিয়ে রেলের আয় বৃদ্ধি করতে পারি।”

রোববার (১৮ ফেব্রুয়ারি) ঈশ্বরদী লোকসেড পরিদর্শন ও পাকশী রেলওয়ে কন্ট্রোল অফিস ও বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

জিল্লুল হাকিম বলেন, “বাংলাদেশ রেলওয়ে হলো একটি পরিবার। এখানে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীরা সেই পরিবারের সদস্য। নিজ পরিবারের মতো ভালোবেসে রেলকেও সুন্দরভাবে সাজাতে হবে।”

রেলমন্ত্রী বলেন, “প্রাইভেট অরগানাইজেশনগুলো ভালো কাজ করে বিধায় তাদের কখনো লোকসান হয় না। রেলের সমস্যাগুলো সমাধান করতে পারলে ও আয় বৃদ্ধি হলে রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জীবনমানের পরিবর্তন হবে। এ জন্য যাত্রীদের সেবা নিশ্চিত করতে হবে, যাতে মানুষ নির্বিঘ্নে 
পরিচ্ছন্নভাবে ট্রেনে যাতায়াত করতে পারে। সেই দিকে খেয়াল রাখতে হবে।”

জিল্লুল হাকিম বলেন, “স্বল্প আয়ের মানুষের কথা বিবেচনা করে প্রধানমন্ত্রী বিএনপি আমলে ধ্বংসপ্রাপ্ত রেলকে পুনঃজীবিত করেছেন এবং চেষ্টা করছেন রেলকে সুন্দরভাবে সাজাতে। তার নির্দেশনা অনুযায়ী রেলকে সাজানোর জন্য আমরা কাজ করছি।”

জিল্লুল হাকিম আরও বলেন, “শ্রমিক সংকট নিরসনের জন্য নতুন লোক নিয়োগ করে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে, রেলের উন্নয়নে তাদের কাজে লাগানো হবে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!