• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

আজও কি সারা দিন ভারী বৃষ্টি হবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১২:৪৮ পিএম
আজও কি সারা দিন ভারী বৃষ্টি হবে
ছবি : সংগৃহীত

রাজধানীতে বেলা সাড়ে ১১টা থেকে প্রবল বৃষ্টি ঝরছে। গত দুই দিনও ভারী বৃষ্টি হয়েছে দেশজুড়ে। দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তাই বৃষ্টিতে গরম না কমে বরং কিছুটা বাড়তে পারে। 

মৌসুমি বায়ুর প্রভাবে দেশের আট বিভাগেই মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে বৃষ্টিপাতের প্রবণতা থাকলেও দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাস মিলেছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে আবহাওয়া দফতরের দেওয়া ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর বিভাগের অনেক জায়গায়, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী,  ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। এ ছাড়া সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ড ও কুতুবদিয়ায় ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে তেঁতুলিয়ায় ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৭ শতাংশ। গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে দিনাজপুরে ১৯৭ মিলিমিটার।

Link copied!