• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

স্থগিত ২৩ উপজেলায় ভোট কবে, জানাল ইসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৯, ২০২৪, ০৩:০১ পিএম
স্থগিত ২৩ উপজেলায় ভোট কবে, জানাল ইসি
নির্বাচন কমিশনের লোগো। ফাইল ফটো

ঘূর্ণিঝড় ও মামলাজনিত কারণে ২৩টি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত রাখা হয়। এসব উপজেলায় ভোট গ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে ২০ উপজেলায় ভোট হবে আগামী ৯ জুন, আর তিন উপজেলায় ভোট হবে ৫ জুন।

বুধবার (২৯ মে) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

জাহাংগীর আলম বলেন, “আমরা ঘূর্ণিঝড়ের কারণে ১৮টি উপকূলীয় জেলা ও একটি পার্বত্য উপজেলার ভোট স্থগিত করেছিলাম। পরবর্তীতে বিদ্যুৎ সমস্যার কারণে চাঁদপুরের দুই উপজেলা এবং সড়ক যোগাযোগ সমস্যার কারণে খালিয়াজুড়িতে স্থগিত করেছিলাম। মোট দুইবারে ২২টি উপজেলা স্থগিত করা হয়েছিল। এ ছাড়া মামলাজনিত কারণে চান্দিনার ভোট স্থগিত করা হয়েছিল।”

ইসি সচিব বলেন, “আজকের তফসিল অনুযায়ী চান্দিনা উপজেলা পরিষদের ভোট হবে ৫ জুন। এ ছাড়া চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জের ভোটও ৫ জুন হবে। বাকি ২০টি উপজেলার ভোট হবে ৯ জুন।”

২০ উপজেলাগুলো হলো, বাগেরহাট জেলার শরনখোলা, মোড়েলগঞ্জ, মোংলা; খুলনা জেলার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া; পটুয়াখালী জেলার সদর, মির্জাগঞ্জ, দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার লালমোহন, তজুমদ্দিন; ঝালকাঠির রাজাপুর, কাঠালিয়া; বরগুনার বামনা, পাথরঘাটা, রাঙামাটির বাঘাইছড়ি ও নেত্রকোনার খালিয়াজুরী উপজেলা।

Link copied!