• ঢাকা
  • সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

খাস জমি ও অর্পিত সম্পত্তির চলমান মামলা নিয়ে যা বললেন ভূমি উপদেষ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৭:৩৬ পিএম
খাস জমি ও অর্পিত সম্পত্তির চলমান মামলা নিয়ে যা বললেন ভূমি উপদেষ্টা
ভূমি উপদেষ্টা এ এফ হাসান আরিফ। ফাইল ফটো

খাস জমি ও অর্পিত সম্পত্তি নিয়ে চলমান মামলাসমূহ নিরসনে অগ্রাধিকারমূলক কার্যক্রম গ্রহণের আহ্বান জানিয়েছেন ভূমি উপদেষ্টা এ এফ হাসান আরিফ। তিনি বলেছেন, “খাস জমি ও অর্পিত সম্পত্তি নিয়ে চলমান মামলা দ্রুত নিরসন করতে হবে।”

সোমবার (৩০ সেপ্টেম্বর) ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয়ের ৫৭তম টিম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ এফ হাসান আরিফ বলেন, “সরকারি সম্পত্তি যাতে বেহাত না হয়, সেজন্য বিদ্যমান মামলাসমূহ নিয়ে নিয়ম মাফিক উচ্চ আদালতের অ্যাটর্নি জেনারেল কার্যালয় ও জেলা পর্যায়ে সরকারি কৌশলীদের (জিপি) সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগের উদ্যোগ নিতে হবে।”

এসময় মন্ত্রণালয়ের কার্যক্রম অগ্রাধিকার নির্ধারণ করে সংস্কার কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান ভূমি উপদেষ্টা। মাঠ পর্যায়ে ব্যাপক তদারকির ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, “সকল চলমান প্রকল্প কাজ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে কোনো গাফিলতি করা চলবে না।”

সভায় অন্তর্বর্তী সরকার ও মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি, আইন সংক্রান্ত, জনবল, পদোন্নতি, অধিগ্রহণ মামলা, খাসজমি সংরক্ষণ, খসড়া আইন ও বিধিমালা, মাঠ পর্যায়ের কার্যক্রম এবং মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থাসমূহের ওয়েব সাইট মনিটরিং বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ভূমি সচিব মো. খলিলুর রহমানের সভাপতিত্বে সভার কার্যক্রম উপস্থাপন করেন উপসচিব মোহাম্মদ আবুল কালাম। এসময় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!