• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হাজার টাকার নোট বাতিল নিয়ে যা জানালেন অর্থ উপদেষ্টা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০২:১২ পিএম
হাজার টাকার নোট বাতিল নিয়ে যা জানালেন অর্থ উপদেষ্টা
অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমদ। ছবি: সংগৃহীত

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই আলোচনা হচ্ছে, এক হাজার টাকার নোট বাতিল হবে। তবে অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি এখনও।

বিষয়টি নিয়ে শেষ অবধি জানতে চাওয়া হয় অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমদের কাছে। মঙ্গলবার (২০ আগস্ট) সচিবালয়ে চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েন ও কানাডার হাইকমিশনার লিলি নিকলসের সঙ্গে বৈঠক শেষে এ বিষয়ে সাংবাদিকরা জানতে চান।

অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমদ এসময় বলেন, “এক হাজার টাকার নোট বাতিলের সিদ্ধান্ত সহজে নেওয়া যাবে না। এগুলো নিয়ে হ্যাঁ বা না কিছু বলাই ঠিক না। আমরা বলি, এটা থাক। এটাতে কোনো অসুবিধা হচ্ছে না। সহজে এগুলোর সিদ্ধান্ত নেওয়া যাবে না।”

হাজার টাকা নোট বাতিলের আলোচনা গুজব কিনা জানতে চাইলে উপদেষ্টা বলেন, “আমার দিক থেকে কিছু বলিইনি। সুতরাং, গুজব আমি কমেন্ট করব না। এটি বাংলাদেশ ব্যাংকের ব্যাপার।”

গেল জুলাইয়ে চীনের সঙ্গে যেসব চুক্তি হয়েছে সেগুলো বহাল থাকবে নাকি রিভিউ হবে— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অর্থ ‍উপদেষ্টা বলেন, “সেগুলো নিয়ে আলোচনা হয়নি। এটি হাই লেভেলে আলোচনা করব। আমরা বাতিলও করিনি, কিছু করিনি। এই সিদ্ধান্তগুলো নিয়ে কেবিনেটে আলোচনা হবে।”

Link copied!