• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সভা-সমাবেশ নিয়ে যা বললেন জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ১০:২৩ এএম
সভা-সমাবেশ নিয়ে যা বললেন জয়
সজীব ওয়াজেদ জয়। ছবি: ফেসবুক থেকে নেওয়া

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসের বাসভবন যমুনা ও সচিবালয়ের আশপাশে যেকোনো ধরনের সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন নিষিদ্ধ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রোববার (২৫ আগস্ট) সচিবালয়ের সামনে শিক্ষার্থী ও আনসারদের সংঘর্ষের পর এ নির্দেশ দেওয়া হয়। ডিএমপির এ নির্দেশনার সমালোচনা করেছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।
সোমবার (২৬ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি এমনটি জানান।
ওই পোস্টে জয় লেখেন, সচিবালয়ের আশপাশে আন্দোলন নিষিদ্ধ করার জন্য আমাদের বুদ্ধিজীবীরা আওয়ামী লীগ সরকারের সমালোচনা করেছেন। এখন দুই সপ্তাহের মধ্যে এই অন্তর্বর্তীকালীন প্রশাসনকে সেখানে সব সমাবেশ নিষিদ্ধ করতে হয়েছে। কোন দায়িত্ব না থাকলে সমালোচনা করা সহজ। ক্ষমতায় থাকা এবং শাসন করা একেবারেই আলাদা ব্যাপার।
ডিএমপির জারি করা গণবিজ্ঞপ্তি বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে সাম্প্রতিক উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় জনশৃঙ্খলা রক্ষার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্সের ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে সোমবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সচিবালয় এবং প্রধান উপদেষ্টার সরকারি বাসভবনের (যমুনা) আশপাশের এলাকায় যেকোনো প্রকার সভা, সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হলো।
রোববার রাত সাড়ে ৯টার পরে সচিবালয়ের সামনে ছাত্র-জনতা ও আনসার সদস্যদের সংঘর্ষের পর এই সিদ্ধান্ত নেয় পুলিশ। রাতের এই সহিংসতায় অর্ধশতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!