• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

শিক্ষার্থীদের ওপর হামলা নিয়ে যা জানাল ছাত্রদল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৯:৩৪ পিএম
শিক্ষার্থীদের ওপর হামলা নিয়ে যা জানাল ছাত্রদল
ছাত্রদলের লোগো। ছবি : সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কারের যৌক্তিক দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রদল।

সোমবার (১৫ জুলাই) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই নিন্দা জানান।

বিবৃতি ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, “নির্দলীয় নেতৃত্বে দলমত নির্বিশেষে দেশপ্রেমিক শিক্ষার্থীদের অংশগ্রহণে চলমান বৈষম্য বিরোধী আন্দোলনের সঙ্গে জাতীয়তাবাদী ছাত্রদল পুনরায় পূর্ণ সংহতি ঘোষণা করছে। তারা আন্দোলনরত সকল শিক্ষার্থীকে মেধাবিরোধী কোটা ব্যবস্থার মূল উৎস সমূলে ধ্বংস করতে ও লাগামহীন দ্রব্যমূল্যের বৃদ্ধির প্রতিবাদে এবং সর্বোপরি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার সংগ্রামেও সোচ্চার হওয়ার আহ্বান জানাই।”

বিবৃতিতে আরও বলা হয়, ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল, ক্যাম্পাসের মূলচত্বর, হলপাড়াসহ বিভিন্ন জায়গায় সাধারণ শিক্ষার্থীদের ওপর হায়েনার মতো বর্বর হামলা চালাচ্ছে। যৌক্তিক দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদেরকে রক্তাক্ত করছে। ছাত্রলীগের এমন বর্বরোচিত সন্ত্রাসী হামলার তীব্র ক্ষোভ প্রকাশ করছে ছাত্রদল।

বিবৃতিতে রোববার (১৪ জুলাই) গণভবনে অনুষ্ঠিত ‘সংবাদ সম্মেলন’কে প্রস্তুতি সভা বলে আখ্যা দেয় ছাত্রদল। এই সংবাদ সম্মেলনে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের নিয়ে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি করেছে ছাত্রদল।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!