• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

‘রোহিঙ্গা সমস্যা সমাধানের চেষ্টা করছে ওয়াশিংটন’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০৩:৫৩ পিএম
‘রোহিঙ্গা সমস্যা সমাধানের চেষ্টা করছে ওয়াশিংটন’

ওয়াশিংটন রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধানের চেষ্টা করছে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ও পররাষ্ট্র দপ্তরের কাউন্সিলর ডেরেক এইচ শোলে। তিনি বলেছেন, “রোহিঙ্গা সমস্যা সমাধানে ঢাকার পাশে থাকবে ওয়াশিংটন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন শোলে। পরে যৌথ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

আমরা ভবিষ্যৎ নিয়ে আশাবাদী উল্লেখ ডেরেক এইচ শোলে বলেন, “আমাদের ৫১ বছরের শক্তিশালী অংশীদারত্ব। আমরা পরবর্তী ৫১ বছর একসঙ্গে কাজ করতে চাই। সামনে আমাদের অনেক চ্যালেঞ্জ এবং একসঙ্গে কাজ করার সমান সুযোগও রয়েছে। দুই দেশের অর্থনীতি ও নিরাপত্তা বাড়ানোর ক্ষেত্রে ওয়াশিংটন আগ্রহী।”

সফরের দ্বিতীয় দিন দুপুরে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ডেরেক শোলে প্রায় দেড় ঘণ্টা ধরে দ্বিপক্ষীয় নানা ইস্যুতে কথা বলেন।

ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, “রোহিঙ্গা সমস্যা সমাধানে ঢাকার পাশে থাকবে ওয়াশিংটন।”

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা করতে দুই দিনের সফরে ঢাকায় আসেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা ডেরেক শোলে। বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তিনি ঢাকা ত্যাগ করবেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!