• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

প্রধান উপদেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের বৈঠক আজ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ১০:৫৯ এএম
প্রধান উপদেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের বৈঠক আজ
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ফটো

ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বৈঠক আজ ১৫ (সেপ্টেম্বর)। এ ছাড়া কয়েকজন উপদেষ্টাসহ বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে প্রতিনিধিদলটির।

যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের এই সফর বিশেষভাবে তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। এতে দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু যুক্ত হওয়ার মধ্য দিয়ে। শনিবার বিকালে দিল্লি হয়ে ঢাকায় এসে পৌঁছেন তিনি। তবে তার আগেই সকালে ঢাকায় এসে পৌঁছান যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদলের প্রধান রাজস্ব দপ্তরের ডেপুটি আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান।

কূটনৈতিক সূত্রগুলো জানাচ্ছে, যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলটির এই সফর হবে বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক আরও শক্তিশালী করে তোলার। বাংলাদেশের আর্থিক স্থিতিশীলতা ও উন্নয়নে সহায়তার দিকগুলো নির্ধারণ করে সে অনুযায়ী পদক্ষেপ নেওয়ার লক্ষ্য নিয়ে ঢাকায় এসেছে দলটি।

যুক্তরাষ্ট্রের রাজস্ব ও অর্থ দপ্তরের সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বাধীন এ প্রতিনিধিদলে ডোনাল্ড লুর সঙ্গে আরও রয়েছেন দেশটির জাতীয় নিরাপত্তা পরিষদের সিনিয়র ডিরেক্টর লিন্ডসে ফোর্ড।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!