• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মুহররম ১৪৪৫

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ৮ কোটি ৩২ লাখ টাকার চেক হস্তান্তর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৪:৩৫ পিএম
শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ৮ কোটি ৩২ লাখ টাকার চেক হস্তান্তর
চেক গ্রহণ অনুষ্ঠান। ছবি : সংগৃহীত

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের ৮ কোটি ৩২ লাখ টাকার চেক হস্তান্তর করেছে দেশের স্বনামধন্য ৩টি প্রাইভেট কোম্পানি।

বৃহস্পতিবার (৪ জুলাই) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত চেক গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি, বেক্সিমকো ফার্মাসিটিকেলস কোম্পানি ও ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেডের প্রতিনিধিদল শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরীর হাতে যথাক্রমে ৩ কোটি ৯৩ লাখ ৬৫ হাজার ৪৪৬ টাকা, ৩ কোটি ৩৬ লাখ ৮২ হাজার ৭১৮ টাকা ও ১ কোটি ১ লাখ ৯০ হাজার ৯৪৫ টাকার চেক হস্তান্তর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শ্রম প্রতিমন্ত্রী দেশের আইন অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট পরিমাণ টাকা শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

নজরুল ইসলাম চৌধুরী বলেন, “শ্রমিকদের অবদানের স্বীকৃতি প্রদান, তাদের জীবনযাত্রার মান উন্নত করা এবং কোম্পানির মালিকানা ও পরিচালনায় তাদের অংশগ্রহণ বৃদ্ধি করা আপনাদের উদ্দেশ্য। এই প্রচেষ্টা ও কার্যক্রম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক হবে।”

এ সময় শ্রম ও কর্মসংস্থান সচিব মো. মাহবুব হোসেন, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দিনসহ মন্ত্রণালয় ও কোম্পানি তিনটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!