• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘কিছু সড়কে কাজ শুরু করেছে ট্রাফিক পুলিশ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৬:৩৫ পিএম
‘কিছু সড়কে কাজ শুরু করেছে ট্রাফিক পুলিশ’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইজিপি মো. ময়নুল ইসলাম। ছবি : সংগৃহীত

রাজধানীর কিছু সড়কে ট্রাফিক পুলিশ সদস্যরা দায়িত্ব পালন শুরু করেছেন বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। তিনি বলেছেন, “ধীরে ধীরে ঢাকার সব সড়কে কাজ শুরু হবে।”

রোববার (১১ আগস্ট) দুপুরে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ট্রাফিকে জনবলের সমস্যা নেই জানিয়ে ময়নুল ইসলাম বলেন, “ইন্টারকন্টিনেন্টাল সিগন্যাল থেকে জাহাঙ্গীর গেট পর্যন্ত ট্রাফিক পুলিশ সদস্য কাজ শুরু করেছেন। এসব জায়গায় অনেক বেশি ট্রাফিক পুলিশ সদস্য কাজ করছে। ধীরে ধীরে সব সড়কে ট্রাফিক পুলিশ সদস্যরা কাজ শুরু করবেন।”

আইজিপি বলেন, “এসব সড়কে শিক্ষার্থী, বিএনসিসি ও স্কাউটের সদস্যরাও রয়েছেন। ট্রাফিক পুলিশ সদস্যদের সঙ্গে যেন শিক্ষার্থীদের কোনো ভুলভ্রান্তি না হয়, সেজন্য ছাত্র সমন্বয়কদের সঙ্গে আমাদের যোগাযোগ আছে।”

এর আগে অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেন, “যেসব শিক্ষার্থী রাস্তায় ট্রাফিকের কাজ করছে, তাদের তালিকা করে সবাইকে পুলিশের পক্ষ থেকে সার্টিফিকেট দেওয়া হবে। এই সার্টিফিকেট চাকরির ক্ষেত্রে যেন মূল্যায়ন হয়।”

এম সাখাওয়াত হোসেন আরও বলেন, “আমি আইজিপিকে অনুরোধ করব, এই যে শিক্ষার্থী যারা রাস্তায় ট্রাফিকের কাজ করছে, তাদের তালিকা করে সবাইকে পুলিশের পক্ষ থেকে সার্টিফিকেট দেবেন।”

Link copied!