• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

টিকিট কালোবাজারিদের কঠোর হস্তে দমন করা হবে : রেলমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০৪:৫১ পিএম
টিকিট কালোবাজারিদের কঠোর হস্তে দমন করা হবে : রেলমন্ত্রী
রেলওয়ে কারখানা পরিদর্শনে রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। ছবি : সংগৃহীত

টিকিট কালোবাজারিদের কঠোর হস্তে দমন করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। তিনি বলেছেন, “রেলওয়ে কারখানায় উৎপাদন বাড়াতে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা এবং কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করতে হবে। মনোযোগ দিয়ে সবাই মিলে কাজ করলে রেলের উৎপাদন আরও বৃদ্ধি পাবে।”

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সৈয়দপুর, লালমনিরহাটে কোচ এবং ওয়াগন মেরামত কারখানা, কলোকা, দিনাজপুর রেলওয়ে কারখানা পরিদর্শনের সময় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জিল্লুল হাকিম বলেন, “আপনারা ইতোমধ্যে জেনেছেন যে, টিকেট কালোবাজারির সঙ্গে সংশ্লিষ্ট কিছু লোক ধরা পড়েছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে শাস্তির আওতায় আনা হবে। ভূমি ব্যবস্থাপনায় যে সকল অনিয়ম রয়েছে এগুলো খতিয়ে দেখা হবে এবং এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।”

রেলমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী চান জনবান্ধব এই পরিবহনের যথাযথ উন্নয়ন হোক এবং জনগণ স্বল্প খরচে যাতায়াত এবং মালামাল পরিবহনের সুযোগ পাক। আমরা সবাই প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে রেলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।”

জিল্লুল হাকিম বলেন, “আমাদের রেলের উন্নয়নের যথেষ্ট সক্ষমতা রয়েছে। এই সক্ষমতা বৃদ্ধি করতে পারলে মেরামতের পরিমাণ বেড়ে যাবে। বিএনপির আমলে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে আমাদের রেলের দক্ষ জনবলকে ছাঁটাই করা হয়। যে কারণে দক্ষ জনবল সংকট।”

জিল্লুল হাকিম আরও বলেন, “আমাদের জনবলের ঘাটতির থাকার কারণে উৎপাদন কম হয়। আমরা জনবল নিয়োগের উদ্যোগ গ্রহণ করেছি, জনবল নিয়োগ সম্পন্ন হলে তাদের প্রশিক্ষণ দিয়ে দক্ষতা বৃদ্ধি করে পদায়ন করা হবে। তখন আশা করি এসব কারখানার থেকে উৎপাদন বাড়বে এবং রেলওয়ের আরও উন্নয়ন হবে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!