• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

পূজার নিরাপত্তায় সেনাবাহিনী থাকবে : স্বরাষ্ট্র উপদেষ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ১২:৫৫ পিএম
পূজার নিরাপত্তায় সেনাবাহিনী থাকবে : স্বরাষ্ট্র উপদেষ্টা
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন স্বরাষ্ট্র উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী। ছবি : সংগৃহীত

এবারের শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা লে. জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেছেন, “পূজায় পুলিশ-আনসার সদস্যদের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।”

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে গাজীপুরের কৃষি গবেষণা ইনস্টিটিউটে পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, “প্রতিটি পূজা উৎসবেই নিরাপত্তার বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আইনশৃঙ্খলা বাহিনী সব সময় কাজ করে যাচ্ছে। তবে সবার সমন্বিত প্রচেষ্টায় আমরা একটি সুন্দর ও শান্তিপূর্ণ উৎসব উদযাপন করতে পারব।”

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজবের বিষয় তুলে ধরে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, “গুজব প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গাজীপুরে যদি কোনো সমস্যা হয়ে থাকে, তা সঠিকভাবে তুলে ধরুন। এতে জনসচেতনতা বাড়বে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সহজ হবে। মব কালচার আগেও ছিল, এখনো আছে। তবে জনসচেতনতা বাড়ানো এবং আইনশৃঙ্খলা বাহিনীর সক্রিয় ভূমিকা তা রোধ করতে পারে।”

সাংবাদিকদের সঙ্গে বাজার সিন্ডিকেট বিষয়েও কথা বলেন জাহাঙ্গীর আলম। তিনি বলেন, “বাজার পরিস্থিতি শিগগিরই সহনীয় পর্যায়ে চলে আসবে। সিন্ডিকেট থাকলে, বাণিজ্য মন্ত্রণালয় তা ভেঙে দেবে। জনগণের স্বস্তির জন্য আন্তরিকভাবে কাজ করছে সরকার।”

Link copied!