• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ভ্লগার লুক ডামান্তকে বিরক্ত করা সেই বৃদ্ধ গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০২:৪৫ পিএম
ভ্লগার লুক ডামান্তকে বিরক্ত করা সেই বৃদ্ধ গ্রেপ্তার

ঢাকায় অস্ট্রেলীয় ভ্লগার লুক ডামান্তকে ‘বিরক্ত করা’ মোহাম্মদ কালু মিয়া (৬০) নামের সেই বৃদ্ধকে গ্রেপ্তার করেছে ট্যুরিস্ট পুলিশ।

সোমবার (৩ এপ্রিল) নিজেদের ফেসবুক পেজে এক পোস্টে এমন খবর দিয়েছে ট্যুরিস্ট পুলিশ। পরে ট্যুরিস্ট পুলিশ হেডকোয়ার্টারের অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানাও গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেসবুক পোস্টে ওই বৃদ্ধের ছবি দিয়ে ট্যুরিস্ট পুলিশ জানায়, ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা সবসময় অতিথিদের অর্থাৎ বিদেশি পর্যটকদের সুন্দর বাংলাদেশে স্বাগত জানাই।

এর আগে, রোববার (২ এপ্রিল) রাতে রাজধানীর কাওরানবাজার থেকে মোহাম্মদ কালু মিয়া (৬০) নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ।  

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান গণমাধ্যমকে বলেন, “প্রাথমিক জিজ্ঞাসাবাদে কালু মিয়া স্বীকার করেন, সম্প্রতি অস্ট্রেলিয়ান এক ব্লগারকে কারওয়ান বাজার এলাকায় হেনস্তায় তিনি জড়িত ছিলেন। এই ধরনের কাজ এর আগেও তিনি করেছেন। তার গ্রামের বাড়ি মাদারীপুরে।”

ডিএমপি অধ্যাদেশের ৭৭ ধারায় অপরাধে জড়িত থাকায় ১০০ ধারায় তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

সম্প্রতি ঢাকায় ভ্রমণে আসা অস্ট্রেলিয়ান ইউটিউবার লুক ডামান্টের একাধিক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। একটি ভিডিওতে দেখা যায়, ঢাকার রাস্তায় এক বৃদ্ধ তার কাছ থেকে অর্থ সাহায্য চাইছেন। লুক ডামান্ট তাকে চলে যেতে বললেও ওই বৃদ্ধ ছিলেন নাছোড়বান্দা। বৃদ্ধের আচরণে মহাবিরক্ত লুক ডামান্ট সেই ভিডিও ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে লিখেন, ‘অ্যাভোয়েড দিস ম্যান ইন বাংলাদেশ।’

এরপর অসংখ্য বাংলাদেশি তার পোস্টে ওই বৃদ্ধের আচরণের জন্য দুঃখ প্রকাশ করেন। বিষয়টি নজরে আসে বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশেরও। বিদেশি পর্যটককে বিরক্ত করায় শেষ পর্যন্ত ওই বৃদ্ধকে গ্রেপ্তার করা হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!