• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘নতুন সরকার শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৫:৩৭ পিএম
‘নতুন সরকার শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ’
বক্তব্য রাখছেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। ছবি : সংগৃহীত

নতুন সরকার শ্রমিকদের ন্যায্য দাবি পূরণে প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তিনি বলেছেন, “শ্রম সংশ্লিষ্ট বিদ্যমান আইনের প্রয়োজনীয় সংস্কার করা হবে। আমাদের আইনের প্রয়োগের বাস্তবায়নে বেশি কাজ করতে হবে। কর্মের সুপরিবেশ সৃষ্টি নিশ্চিত করতে চাই।”

রোববার (১ সেপ্টেম্বর) আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এসব কথা বলেন।

আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেন, “রানা প্লাজা ট্রাজেডিতে হতাহতরা সঠিকভাবে ক্ষতিপূরণ পায়নি বলে অভিযোগ করেছে, এই অভিযোগ আমলে নিয়ে আমরা একটি কমিটি গঠন করেছি। আমরা হতাহতদের পুনর্বাসন নিয়েও কাজ করার চিন্তা করছি।”

আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া আরও বলেন, “নতুন সরকার শ্রমিকদের জীবনমান উন্নয়নে কাজ করবে, শ্রমিকদের সকল ন্যায্য দাবি আদায়ে সরকার প্রতিজ্ঞাবদ্ধ। সবাই মিলে কাজ করে দেশের উৎকর্ষ সাধন করা সম্ভব হবে।”

আইএলওর কান্ট্রি ডিরেক্টর তমো পৌটিইনেন বলেন, “আন্তর্জাতিক শ্রম সংস্থা বাংলাদেশ শ্রমিক, সরকার এবং মালিক পক্ষদের নিয়ে কাজ করছে।”

আইএলও শুধু শ্রম বিষয়ক ইস্যুতে কাজ করে না আইএলও শ্রমিকদের আইনি সহায়তা এবং প্রাতিষ্ঠানিক মান উন্নয়নেও কাজ করছে। আইএলও, বিচারিক কর্মকাণ্ডের মানোন্নয়ন এবং সকলের কর্মে প্রবেশের সুযোগ নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে বলে অবহিত করেন তমো পৌটিইনেন।

Link copied!