• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

বৃষ্টি নিয়ে যে বার্তা দিলো আবহাওয়া অধিদপ্তর


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ১২:২৮ পিএম
বৃষ্টি নিয়ে যে বার্তা দিলো আবহাওয়া অধিদপ্তর

গত কয়েক দিনে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে এসেছে। অন্যদিকে দেশের বিভিন্ন অঞ্চলে সন্ধ্যা ও সকালের কুয়াশা প্রকৃতিতে জানান দিচ্ছে শীতের আগমনী বার্তার। আর আবহাওয়া অধিদপ্তর বলছে শেষ সময়ে বৃষ্টি ঝরিয়ে কয়েকদিনের মধ্যেই বিদায় নিচ্ছে মৌসুমি বায়ু।

শুক্রবার (১১ অক্টোবর) ৭২ ঘণ্টার জন্য দেওয়া আবহাওয়া বার্তায় বলা হয়েছে সিলেট অঞ্চলের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হতে পারে।

বার্তায় বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এ ছাড়া সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ ছাড়া আগামী ৪৮ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বর্ধিত ৫ দিনে দেশ থেকে দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু বিদায় নিতে পারে।

Link copied!