• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত কঠোর হাতে দমন করা হবে’


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৯:৩৫ পিএম
‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত কঠোর হাতে দমন করা হবে’
বক্তব্য রাখছেন ড. আ ফ ম খালিদ হোসেন। ছবি : সংগৃহীত

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত কঠোর হাতে দমন করা হবে বলে জানিয়েছেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন। তিনি বলেছেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এটা বাংলাদেশের ঐতিহ্যের অংশ। এ দেশে একইসঙ্গে রোজা ও পূজা উদযাপিত হয়ে থাকে। এই সাম্প্রদায়িক সম্প্রীতিকে কোনোভাবেই বিনষ্ট হতে দেওয়া যাবে না।”

বুধবার (২১ আগস্ট) চট্টগ্রামে ওমরগণি এমইএস কলেজ মিলনায়তনে শিক্ষক-কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. খালিদ হোসেন বলেন, “সাংবিধানিকভাবে সবার অধিকার সমান। এ দেশে সবারই নিজ নিজ ধর্মচর্চার স্বাধীনতা রয়েছে। আমরা হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান যারা বসবাস করি, আমাদের একটিই পরিচয়. আমরা বাংলাদেশি। আমরা একটি পরিবারের মতো। আমরা সবাই সবার বন্ধু, স্বজন। আমাদের এই ধর্মীয় সম্প্রীতিকে সমুন্নত রাখতে হবে।”

ড. খালিদ হোসেন আরও বলেন, “বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরিবর্তিত পরিস্থিতিতে কিছু দুর্বৃত্ত আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতিকে প্রশ্নবিদ্ধ করার ঘৃণ্য পাঁয়তারা চালাচ্ছে। সরকার এ বিষয়ে অত্যন্ত কঠোর। আমরা তাদের যেকোনো মূল্যে প্রতিহত করব।”

কলেজের অধ্যক্ষ আ ন ম সরওয়ার আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে উপদেষ্টা চট্টগ্রাম ষোলশহরের জামিয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। এতে তিনি মাদ্রাসার উন্নয়নে সার্বিক সহায়তার প্রতিশ্রুতি দেন।

Link copied!