• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

সড়কে নেমেছেন শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে পুলিশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০১:১৭ পিএম
সড়কে নেমেছেন শিক্ষার্থীরা, সতর্ক অবস্থানে পুলিশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

শনিবার (৩ আগস্ট) বেলা ১১টার পর থেকে আফতাবনগর ও খিলগাঁও রেলগেট এলাকায় ফ্লাইওভারের নিচের রাস্তায় অবস্থান নেন শত শত শিক্ষার্থী। এ সময় শিক্ষার্থীদের হাতে লাঠি দেখা গেছে।

এসময় সেখানে উপস্থিত হয়ে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, “আপনারা কেন লাঠিসোঁটা হাতে নিয়েছেন। পুলিশের হাতে যা দেখছেন সেগুলো আপনাদের নিরাপত্তার জন্য ব্যবহার করে হবে। আপনারা এগুলো ফেলে দেন। আমরা গতকালও (২ আগস্ট) সহনশীল ছিলাম। আজও বেশি সহনশীল থাকব।”

ওসি আবু সালাম সাংবাদিকদের বলেন, “আমরা ইউনিভার্সিটি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আন্দোলনকারী যেসকল শিক্ষার্থীরা জড়ো হয়েছেন তাদের সঙ্গেও কথা বলেছি। আন্দোলনকারীরা আমাদেরকে জানিয়েছেন তারাও শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করবেন।”

এদিকে দুপুর পৌনে ১২টার দিকে খিলগাঁও রেলগেট এলাকায় ফ্লাইওভারের নিচের রাস্তায় শিক্ষার্থীরা অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এসময় পুলিশের একজন কর্মকর্তা তাদের সঙ্গে কথা বলার জন্য এগিয়ে যান। এসময় শিক্ষার্থীরা ‘ভুয়া’ ‘ভুয়া’ স্লোগান দিয়ে পুলিশের দিকে তেড়ে যান।

এ অবস্থা দেখে ওই কর্মকর্তা অনেকটা দৌড়ে স্থান ত্যাগ করেন। এর কিছুক্ষণ পর অন্য একজন পুলিশ কর্মকর্তা গিয়ে তাদের সহিংসতা না করে আন্দোলন করার অনুরোধ জানান। এসময় শিক্ষার্থীরা হাততালি দিয়ে তাকে অভিনন্দন জানান।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ১৬ জুলাই থেকে দেশের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটতে থাকে। এসব ঘটনায় সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত ১৫০ জন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। যদিও বিভিন্ন গণমাধ্যমে এ সংখ্যা দুই শতাধিক বলে দাবি করা হচ্ছে।

Link copied!