• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

মিরপুর ১০ নম্বরে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০১:০৩ পিএম
মিরপুর ১০ নম্বরে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষ
সারা দেশে কমপ্লিট শাটডাউন কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। ছবি : সংগৃহীত

মিরপুর ১০ নম্বরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ চলছে। সংঘর্ষের এলাকায় রাস্তায় আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। কমপক্ষে ৫টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে।

এর আগে মিরপুর ১০ নম্বরে অবস্থান নেয় আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ছাত্রদের তাড়া খেয়ে তারা সেখান থেকে সরে যেতে বাধ্য হয়।  

এ ছাড়া রাজধানীর বিভান্ন স্থানে এই মুহূর্তে পুলিশ ও ছাত্রলীগ-আওয়ামী লীগের সংঘর্ষ চলছে।

চলমান কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা, সাধারণ শিক্ষার্থীদের হত্যা এবং ঢাবি প্রশাসনের নির্দেশে শিক্ষার্থীদের ওপর পুলিশের নির্বিচার হামলার প্রতিবাদে এ ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বুধবার রাত পৌনে ৮টায় সংগঠনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ তার ফেসবুক পোস্টে এ কর্মসূচি ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার হাসপাতাল ও জরুরি সেবা প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া রাস্তায় অ্যাম্বুলেন্স ছাড়া কোনো যানবাহন চলবে না বলেও জানানো হয়।

ফেসবুক পোস্টে বলা হয়, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনের ওপর পুলিশ, বিজিবি, র‍্যাব, সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটা সংস্কারের এক দফা দাবিতে আগামীকাল (১৮ জুলাই) সারা দেশে ‘কমপ্লিট  শাটডাউন’ ঘোষণা করছি।

 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!