• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

আড়িয়াল বিলের জমি দখলমুক্ত করতে কঠোর নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৩:৫৮ পিএম
আড়িয়াল বিলের জমি দখলমুক্ত করতে কঠোর নির্দেশ
আড়িয়াল বিল। ছবি : সংগৃহীত

আড়িয়াল বিল দখলমুক্ত করতে কঠোর ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন পানিসম্পদ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। তিনি বলেছেন, “আবাসনের নামে যে জমি দখল হয়েছে, তা উদ্ধার করতে হবে।”

বুধবার (১১ সেপ্টেম্বর) আড়িয়াল বিল পরিদর্শনে করে তিনি এসব কথা বলেন।

এসময় ড্রেজার দিয়ে মাটি উত্তোলন বন্ধ করতে ও বিলের খালগুলো সংস্কার, পুনঃখনন ও অবৈধ ইটভাটা ভেঙে ফেলার নির্দেশ দেন পানিসম্পদ উপদেষ্টা।

বুধবার (১১ সেপ্টেম্বর) আড়িয়াল বিল পরিদর্শনে করেন পানি সম্পদ ও পরিবেশ এবং গৃহায়ণ ও গণপূর্ত উপদেষ্টাদ্বয়।

এর আগে সকালে পানি সম্পদ ও পরিবেশ এবং গৃহায়ণ ও গণপূর্ত উপদেষ্টাদ্বয় শ্রীনগর উপজেলা পরিষদে আড়িয়াল বিল সম্পর্কিত এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। এ সময় আইডব্লিউএমের বিশেষজ্ঞ প্রকৌশলী বিভিন্ন তথ্য-উপাত্তের বিশ্লেষণে আরিয়াল বিলের ওপর পরিবেশ, প্রতিবেশ, ভূমি পুনরুদ্ধার ও বন্যা নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণের বিষয়ে উপস্থাপনা পাওয়ার পয়েন্টে তুলে ধরেন।

মতবিনিময় সভায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক প্রকৌশলী মুহাম্মদ আমিরুল হক ভূঞা , আইডব্লিউএমের নির্বাহী পরিচালক এস এম মাহবুবুর রহমান, জলাভূমি ও হাওর উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. আখতারুজ্জামান, বোর্ডের কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান, ঢাকা পানি উন্নয়ন সার্কেল-২-এর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কোহিনূর আলম, মুন্সিগঞ্জের জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা, সুশীল সমাজ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Link copied!