• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৫ রবিউস সানি ১৪৪৬

কক্সবাজারে আবারও চালু হচ্ছে বিশেষ ট্রেন


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৪:২৯ পিএম
কক্সবাজারে আবারও চালু হচ্ছে বিশেষ ট্রেন

আবারও ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে পাঁচ দিনের বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। যাত্রীদের চাহিদার প্রেক্ষিতে আগামী ২৩ থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এই বিশেষ ট্রেন চলবে।

শুক্রবার (১৮ অক্টোবর) কক্সবাজার আইকনিক রেল স্ট্রেশনের স্টেশন কর্মকর্তা মো. গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

মো. গোলাম রব্বানী জানান, নিয়মিত দুই জোড়া বিশেষ ট্রেনের পাশাপাশি এই বিশেষ ট্রেন সার্ভিস চালু করা হচ্ছে। ঢাকার কমলাপুর স্টেশন থেকে ২৩ অক্টোবর রাত ১১টায় কক্সবাজারগামী প্রথম বিশেষ ট্রেনটি ছেড়ে পরদিন সকাল সাড়ে ৭টায় কক্সবাজার পৌঁছাবে। ২৪ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটের ট্রেনটি কক্সবাজার থেকে ঢাকার উদ্দ্যেশে রওনা দেবে। আর ট্রেনটি ঢাকা পৌঁছাবে রাত ১০টায়। একইভাবে ২৫ ও ২৬ অক্টোবর রাত ১১টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দ্যেশে যাত্রা করবে এই ট্রেনটি। যেটি ২৬ ও ২৭ অক্টোবর দুপুর ১টা ৪০ মিনিটে ঢাকার উদ্দ্যেশে কক্সবাজার ছেড়ে যাবে।

তিনি বলেন, মোট ১৮টি কোচের বিশেষ এই ট্রেনটিতে আসন সংখ্যা ৬৩৪টি। সাধারণ যাত্রীদের পাশাপাশি পর্যটকদের চাহিদার প্রেক্ষিতে এই বিশেষ ট্রেন সার্ভিসটি চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। এতে কক্সবাজার যাতায়ত ও ভ্রমণকে নিরাপদ আর স্বাচ্ছন্দ্যময় করবে বলে মনে করেন তিনি।

এর আগে দুর্গাপূজা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রুটে চারদিনের বিশেষ ট্রেন চলেছে। ১০ অক্টোবর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত ছিল এই বিশেষ ট্রেন।

গত বছরের ১১ নভেম্বর উদ্বোধনের পর ১ ডিসেম্বর ‘কক্সবাজার এক্সপ্রেস’ এবং ১৪ জানুয়ারি ‘পর্যটক এক্সপ্রেস’ চলাচলের মধ্যদিয়ে কক্সবাজার-ঢাকা সরাসরি ট্রেনের যাত্রী পরিবহন শুরু হয়। গত ৮ এপ্রিল চট্টগ্রাম-কক্সবাজারের জন্য চালু হয়ে ছিল স্পেশাল সার্ভিস। তা দুই মাসের মাথায় বন্ধ করা হয়। এরপর সমালোচনার মুখে ১২ জুন থেকে আরও সার্ভিসটি চালুর সিদ্ধান্ত নিয়েছিল রেল কর্তৃপক্ষ। যা জুলাই মাসের ১১ তারিখ পর্যন্ত চলেছে।

Link copied!