• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬

শেখ হাসিনা ভারত নাকি অন্য কোথাও, জানালেন জয়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৯:১২ এএম
শেখ হাসিনা ভারত নাকি অন্য কোথাও, জানালেন জয়
সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়। ফাইল ফটো

আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারতে অবস্থান নিয়ে চলছে না গুঞ্জন। শোনা যায়, ভারত ছেড়ে আরব আমিরাতে চলে গেছেন তিনি। বেলারুশ চলে গেছেন এমন তথ্যও কেউ কেউ ফেসবুকে শেয়ার করছেন। তবে গুঞ্জন উড়িয়ে শেখ হাসিনার অবস্থান জানিয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়। তিনি বলেছেন, “মা এখনো ভারতেই আছেন।”

সোমবার (৭ অক্টোবর) রাতে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সজীব ওয়াজেদ জয় এ তথ্য জানান।

রোববার (৮ অক্টোবর) সকালে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আমাদের সময় অনলাইন।

শেখ হাসিনার ভারত ছেড়ে যাওয়ার খবর সঠিক নয় জানিয়ে জয় বলেন, “আমার মা ভারত ছেড়ে গিয়েছে বলে যে খবর চাউর হয়েছে, সেটি সঠিক নয়। তিনি এখনো ভারতেই অবস্থান করছেন।”

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট আন্দোলনের মুখে একটি সামরিক হেলিকপ্টারে দেশ ছাড়েন শেখ হাসিনা। তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা। এরপর থেকে তারা ভারত অবস্থান করছেন।

এর আগে শেখ হাসিনার ছেলে দাবি করেছেন, শেখ হাসিনার ভারত ছাড়তে কোনো চাপ নেই।

গত ৩ অক্টোবর জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার অংশ নেওয়া প্রসঙ্গে প্রভাবশালী মার্কিন সাময়িকী টাইমস ম্যাগাজিনের সঙ্গে কথা বলেন সজীব ওয়াজেদ জয়। ওই সময় জাতীয় নির্বাচনে শেখ হাসিনার অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, “তার (শেখ হাসিনা) নির্বাচনে লড়াইয়ের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।”

নির্বাচনে নিজের অংশগ্রহণের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেননি জানিয়ে জয় বলেন, “আমার কখনই রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা ছিল না। কিন্তু বর্তমান পরিস্থিতিতে কে জানে? আমি এখনো কোনো সিদ্ধান্ত নিইনি।”

Link copied!