• ঢাকা
  • শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬

এসবি-পিবিআই-শিল্পাঞ্চল পুলিশে প্রধান হলেন যারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৯:৪৩ পিএম
এসবি-পিবিআই-শিল্পাঞ্চল পুলিশে প্রধান হলেন যারা
খোন্দকার রফিকুল ইসলাম, মো. মোস্তফা কামাল ও মো. সিবগাত উল্লাহ। ছবি : সংগৃহীত

পুলিশের ডিআইজি পদমর্যাদার ৬ কর্মকর্তাকে অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। তাদের মধ্যে তিনজনকে পুলিশের বিশেষ শাখা (এসবি), শিল্পাঞ্চল পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব তৌফিক আহমেদের সই করা এক প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়।

প্রজ্ঞাপনে মো. আকরাম হোসেনকে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি, আবু নাছের মোহাম্মদ খালেদকে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি, খোন্দকার রফিকুল ইসলামকে এসবি প্রধান, মো. মোস্তফা কামালকে পিবিআই প্রধান, মোসলেহ উদ্দিন আহমদকে সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি এবং মো. সিবগাত উল্লাহকে শিল্পাঞ্চল পুলিশের প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের সবাইকে চলতি দায়িত্ব হিসেবে পদায়ন করা হয়েছে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর ১৩ আগস্ট এসবির নতুন প্রধান হিসেবে মো. শাহ আলমকে দায়িত্ব দেওয়া হয়। তবে শাহ আলমের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন অনুযায়ী তাকে অবসরে পাঠায় সরকার।

আর গত ১৯ জুলাই পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় তাকে অবসরে পাঠায় আওয়ামী লীগ সরকার। এরপর থেকে পিবিআই প্রধানের পদটি ফাঁকা ছিল।

এ ছাড়া গত ২২ আগস্ট শিল্পাঞ্চল পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. মাহাবুবুর রহমানকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। এরপর থেকে এ পদটি ফাঁকা ছিল।

Link copied!