• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত না নিয়েই মনোনয়ন ফরম বিক্রি জাপার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০২:২১ পিএম
নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত না নিয়েই মনোনয়ন ফরম বিক্রি জাপার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত না জানালেও মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে জাতীয় পার্টি (জাপা)।

সোমবার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রম শুরু হয়। আগামী ২৩ নভেম্বর পর্যন্ত এ মনোনয়ন ফরম বিক্রি করা হবে।

রওশন এরশাদের পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম।

এ ছাড়া মনোনয়ন ফরম কিনেছেন আনিসুল ইসলাম, কাজী ফারুকসহ বেশ কয়েকজন নেতা।

দলীয় সূত্রে জানা যায়, জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে। দলটির মনোনয়ন ফরমের মূল্য ৩০ হাজার টাকা।

পাশাপাশি দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে বলেও দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সরেজমিনে বনানী কার্যালয়ে দেখা যায়, কার্যালয়ের তৃতীয় তলায় ৮টি বিভাগের মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে। ময়মনসিংহ বিভাগ, খুলনা বিভাগ, ঢাকা বিভাগ, বরিশাল বিভাগ, সিলেট বিভাগ, চট্রগ্রাম বিভাগ, রাজশাহী বিভাগ এবং রংপুর বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে।

মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে দলটির চেয়ারম্যানের কার্যালয়ের সামনে মনোনয়নপ্রত্যাশীদের ভিড় লক্ষ করা গেছে। এসব নেতাকর্মীর প্রত্যাশা, সব ঠিক থাকলে দলের পক্ষ থেকে আগামী নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হবে।

দলটির একাধিক সিনিয়র পর্যায়ের নেতার সঙ্গে কথা বলে জানা যায়, দলীয় মনোনয়ন বিক্রি শুরু হলেও দলের পক্ষ থেকে এখন পর্যন্ত নির্বাচনে যাওয়া নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। দলটির যদি নির্বাচনী ব্যবস্থা শেষ পর্যন্ত ঠিক মনে হয় তাহলে তারা নির্বাচনে অংশগ্রহণ করবেন। সে জন্যই তারা নির্বাচনী সব প্রস্তুতি গ্রহণ শুরু করেছেন।

দলটির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম সাংবাদিকদের জানান, নির্বাচনের ব্যাপারে আজ (সোমবার) কেন্দ্রীয় নেতাদের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। মনোনয়ন ফরম বিক্রির জন্য চেয়ারম্যানের কার্যালয় প্রস্তুত করা হয়েছে। দেশের বিভাগভিত্তিক আলাদা বুথ থেকে ফরম বিক্রি করা হবে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!