• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

আবারও ৩ দিনের রিমান্ডে গোলাপ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৯:২৮ এএম
আবারও ৩ দিনের রিমান্ডে গোলাপ

কোটা সংস্কার আন্দোলন চলাকালে পোশাকশ্রমিক রুবেল হত্যার ঘটনায় হওয়া মামলায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপকে জিজ্ঞাসাবাদে আবারও তিন দিনের রিমান্ডে দিয়েছেন আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) সকাল সোয়া ৭টার দিকে ঢাকা মহানগর হাকিম মো. মেহেদী হাসান এ আদেশ দেন।

এর আগে,  সকাল ৭টায় পুলিশ তাকে সাত দিনের রিমান্ডে চেয়ে আদালতে হাজির করে। 

এরপর মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক পুনরায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এসময় আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে ফের রিমান্ডের আদেশ দেন।

গত ২৫ আগস্ট রাজধানীর পশ্চিম নাখালপাড়া থেকে গোলাপকে গ্রেফতার করা হয়। পরদিন গত ২৬ আগস্ট গোলাপের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৫ আগস্ট ছাত্র আন্দোলনের সময় রুবেলসহ কয়েকশ ছাত্র-জনতা বেলা ১১ টার দিকে আদাবর থানাধীন রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিল বের করে। এসময় পুলিশ ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গুলি চালায়। এতে রুবেল গুলিবিদ্ধ হন। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ২২ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান আসামি করে আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম।

অন্য আসামিরা হলেন শেখ হাসিনার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ক্রিকেটার সাকিব আল হাসান, চিত্রনায়ক ও সাবেক এমপি ফেরদৌস, সাবেক এমপি ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

 

Link copied!