• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

‘মিডিয়া সংস্কার কমিশনে থাকবেন মফস্বলের প্রতিনিধি’


মাগুরা প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৯:৪৫ পিএম
‘মিডিয়া সংস্কার কমিশনে থাকবেন মফস্বলের প্রতিনিধি’
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। ছবি : সংগৃহীত

সরকার পতনের পর অন্যান্য খাতের ধারাবাহিকতায় সংবাদমাধ্যমেও সংস্কার কমিশন গঠন করা হবে বলে জানিয়েছেন প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম। তিনি বলেছেন, “এখনো মিডিয়া সংস্কার কমিশন গঠন করা হয়নি। তবে অচিরেই এটি গঠিত হবে। যেখানে ঢাকা থেকে শুরু করে বিশেষ করে মফস্বল সাংবাদিকদের প্রতিনিধিত্ব থাকবে।”

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকেলে মাগুরায় পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মফস্বল সাংবাদিকদের প্রতিনিধিত্ব থাকার কারণ জানিয়ে শফিকুল আলম বলেন, “অনেক কষ্ট করে মফস্বল সাংবাদিকরা গুরুত্বপূর্ণ সংবাদ সারাদেশের মানুষের কাছে পৌঁছে দেন। তাদের সম্মানিসহ নিরাপত্তা ও অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় বক্তব্য তুলে ধরার জন্য মিডিয়া কমিশনে মফস্বলের সাংবাদিকদের মধ্য থেকে প্রতিনিধি সম্পৃক্ত করা হবে।”

প্রেস সচিব বলেন, “এবারের দুর্গাপূজায় প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে সারা দেশে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। দু-একটি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে সেখানে ব্যবস্থা নিয়ে কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

শফিকুল আলম আরও বলেন, “আমরা চাই, মুসলিমরা যেভাবে ঈদ উৎসব পালন করে, ঠিক একইভাবে সনাতন ধর্মাবলম্বীরা তাদের এই উৎসবকে পালন করুক। সেক্ষেত্রে যত ধরনের নিরাপত্তা দরকার, সেটির ব্যবস্থা জেলায় জেলায় নেওয়া হয়েছে।”

এসময় উপস্থিত ছিলেন, মাগুরা জেলা প্রশাসক অহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার কলিমুল্লাহ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব কুণ্ডু প্রমুখ।

Link copied!