• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রেলের টিকিট কালোবাজারিতে সহজ ডটকমসহ জড়িতদের তথ্য দিলেন রেলমন্ত্রী


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৬:১৪ পিএম
রেলের টিকিট কালোবাজারিতে সহজ ডটকমসহ জড়িতদের তথ্য দিলেন রেলমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম। ছবি : সংগৃহীত

রেলের টিকিট কালোবাজারির সঙ্গে রেলের কিছু অসাধু কর্মকর্তা ও সহজ ডটকম জড়িত বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী মো. জিল্লুল হাকিম। তিনি “ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যে কোনো মূল্যে রেলের টিকিট কালোবাজারি বন্ধ করা হবে।”

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজবাড়ীর পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তাকে দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। মন্ত্রী হওয়ায় জেলার পাংশা-বালিয়াকান্দি-কালুখালী উপজেলা মাদ্রাসা শিক্ষক-কর্মচারীবৃন্দ এ সংবর্ধনা দেন।

জিল্লুল হাকিম বলেন, “বিএনপি-জামায়াতের আমলের বন্ধ হওয়া রেল চালু, রেলের আধুনিকায়ন ও সারা দেশে মিটারগেজকে ডাবল গেজ ও আগের মিটারগেজ তুলে ব্রডগেজ লাইন করার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব কাজের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়া হচ্ছে।”  

রেলমন্ত্রী বলেন, “রেলের শূন্যপদ পূরণে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এরই মধ্যে পাঁচ হাজার লোকের নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। যতদ্রুত সম্ভব শূন্যপদ পূরণ করে রেলকে সবচেয়ে ভালো একটি প্রতিষ্ঠানে পরিণত করা হবে।”

জিল্লুল হাকিম আরও বলেন, “দেশের বিভিন্ন স্থানে নতুন নতুন লাইন চালুর পাশাপাশি নতুন নতুন বগি ও ইঞ্জিন আমদানি করা হচ্ছে। এগুলো সম্পন্ন হলে দেশের জনগণ আরও অনেক নতুন ট্রেন পাবেন।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!