• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

কোটা আন্দোলনকারীরা সঠিক পথে হাঁটছেন, বললেন আইনমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৯, ২০২৪, ০৬:২৯ পিএম
কোটা আন্দোলনকারীরা সঠিক পথে হাঁটছেন, বললেন আইনমন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : সংগৃহীত

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “আইনি লড়াইয়ের সিদ্ধান্ত নিয়ে কোটাবিরোধী আন্দোলনকারীরা সঠিক পথে হাঁটছেন। এ জন্য তাদের সাধুবাদ জানাই।”

মঙ্গলবার (৯ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আনিসুল হক বলেন, “আজকে দেখছি যে, একটা ইতিবাচক পদক্ষেপ তারা নিয়েছেন। আমি তাদের সাধুবাদ জানাই। তারা তাদের বক্তব্য আদালতে দেবেন। আমি আশা করব, যেহেতু তারা আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাহলে আন্দোলন প্রত্যাহার করবেন।”

আন্দোলনে জনগণের হয়রানি হচ্ছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আইনমন্ত্রী বলেন, “আমি তো শুনলাম, তারা আপিল বিভাগে যে মামলা, সেই মামলায় পক্ষভুক্ত হতে দরখাস্ত করেছেন। এই পক্ষভুক্ত হওয়ার আবেদন, আমি যতদূর শুনেছি বুধবার (১০ জুলাই) তার শুনানি হবে। সেক্ষেত্রে আমি তো মনে করছি, তারা সঠিক পথে হাঁটছেন।”

আনিসুল হক বলেন, “আমি যতদূর জেনেছি, যখন হাইকোর্ট বিভাগে এই মামলা চলে, তখন আজকে যারা কোটাবিরোধী আন্দোলন করছেন তাদের বক্তব্য পেশ করার জন্য বা আদালতে উপস্থাপনের জন্য কোনো আইনজীবী নিয়োগ করেননি, তাদের বক্তব্য সেখানে দেননি। তারপর মামলার রায় হয়ে গেছে, মামলাটা এখন আপিল বিভাগে। সেখানেও কিন্তু সোমবার (৮ জুলাই) পর্যন্ত বক্তব্য উপস্থাপনের জন্য তাদের কোনো আইনজীবী ছিল না।”

আনিসুল হক আরও বলেন, “কোটা সংস্কারের ইস্যুটা এখন সর্বোচ্চ আদালতের কাছে আছে, সরকারের সিদ্ধান্তে নেই। সর্বোচ্চ আদালত সেখানে সিদ্ধান্ত নেবেন, সব পক্ষকে শুনে। আমি মনে করি, সর্বোচ্চ আদালত সব দিক বিবেচনা করে সিদ্ধান্ত দেবেন।”

Link copied!