• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

এবার প্রশ্নফাঁস নিয়ে মুখ খুললেন পিএসসির চেয়ারম্যান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৯, ২০২৪, ০২:৪২ পিএম
এবার প্রশ্নফাঁস নিয়ে মুখ খুললেন পিএসসির চেয়ারম্যান

গত কয়েকদিন ধরেই ‘প্রশ্নফাঁস’ নিয়ে আলোচনা-সমালোচনায় ভাসছে পুরো দেশ। বিষয়টি নিয়ে এবার কথা বলেছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। তিনি বলেছেন, “প্রশ্নফাঁসের ঘটনায় যাদের নাম উঠে এসেছে, তাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণ হলে কমিশন সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রস্তুত।”

মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে পিএসসি ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাউকে ছাড় দেওয়া হবে না জানিয়ে সোহরাব হোসাইন বলেন, “যে অপরাধ করার অভিযোগ উঠেছে, তা যদি প্রমাণ হয়; তাহলে পিএসসির এখতিয়ারে আছে এমন সব ধরনের সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নিতে আমরা প্রস্তুত।”

গাড়িচালক আবেদ আলীর বিষয়ে পিএসসি চেয়ারম্যান বলেন, “যে প্রক্রিয়ায় প্রশ্ন নির্ধারণ ও সাপ্লাই করা হয়, সেখানে প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। তবে এ কার্যক্রমের সঙ্গে যেহেতু অনেকেই জড়িত থাকেন, তাই শতভাগ নিশ্চিতভাবেও বলা যায় না।”

গ্রেপ্তারদের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সোহরাব হোসাইন বলেন, “এরইমধ্যে এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর অগ্রগতিও জানানো হবে।”

সোহরাব হোসাইন আরও বলেন, “যাদের গ্রেপ্তার করা হয়েছে, নিয়ম অনুযায়ী তাদের সাসপেন্ড করা হবে। গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে যে পরীক্ষাগুলোর কথা বলা হয়েছে ১২ বছরের, আজ পর্যন্ত কোনো অভিযোগ আসেনি ওইসব পরীক্ষা নিয়ে। ফলে সেটিই প্রমাণ করে পরীক্ষাগুলো সুষ্ঠু হয়েছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!