• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫
আ.লীগ-বিএনপির সমাবেশ

ঢাকার প্রবেশপথে পুলিশের তল্লাশি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ০৯:১৩ এএম
ঢাকার প্রবেশপথে পুলিশের তল্লাশি
ছবি : সংগৃহীত

রাজধানীতে আওয়ামী লীগ-বিএনপি ও তাদের সমমনা দলের সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশ মুখে পুলিশের তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়েছে। পথচারীদেরও জিজ্ঞাসাবাদ করে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

শনিবার (২৮ অক্টোবর) ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, মাতুয়াইল এলাকায় পুলিশ এবং র‍্যাব সদস্যদের একাধিক চেকপোস্ট লক্ষ করা গেছে।

সরেজমিনে দেখা যায়, সন্দেহ হলেই চেকপোস্টে তল্লাশি করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা৷ এ সময় যাত্রী, পথচারীদের ব্যাগ তল্লাশি ছাড়াও, তারা কোথা থেকে, কেন এসেছেন জানতে চাওয়া হচ্ছে। কেউ সদুত্তর না দিতে পারলেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হচ্ছে।

এ বিষয়ে ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আব্দুল্লাহেল কাফি গণমাধ্যমকে বলেন, “রাজধানীতে দুটি রাজনৈতিক দলের সমাবেশ রয়েছে, কেউ যেন ঢাকায় প্রবেশ করে কোনো নাশকতা কিংবা বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেটি নিশ্চিত করতেই আমাদের এই চেকপোস্ট কার্যক্রম চলছে। সাভারের আশুলিয়া, বিরুলিয়া ও আমিনবাজারে আমাদের চেকপোস্ট কার্যক্রম চলমান রয়েছে। এই চেকপোস্টে যারা সন্দেহভাজন তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

আটক ও গ্রেপ্তারে বিষয়ে এক প্রশ্নের জবাবে আব্দুল্লাহেল কাফি বলেন, “আমরা বিষয়টি আটক বলব না। আসলে যাদের বিরুদ্ধে মামলা রয়েছে আমরা তাদের গ্রেপ্তার করছি। এবং যাদের সন্দেহ হচ্ছে তাদের জিজ্ঞাসাবাদের জন্য কিছু সময় আমাদের হেফাজতে রাখা হচ্ছে।”

Link copied!