• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

ছাত্রলীগ নিয়ে যা বললেন ছাত্রদল সভাপতি


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ০৮:২৪ পিএম
ছাত্রলীগ নিয়ে যা বললেন ছাত্রদল সভাপতি
কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে গোপন তৎপরতার মাধ্যমে ছাত্রলীগ সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছে বলে খবর পেয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব। এ বিষয়ে তিনি বলেন, “আওয়ামী ফ্যাসিস্ট ও তাদের দোসরদের বিচার না হওয়া পর্যন্ত ছাত্রলীগকে রাজনীতিতে গ্রহণ করবে না ছাত্রসমাজ।”

বুধবার (২ অক্টোবর) দুপুরে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজে শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়কালে ছাত্রলীগ নিয়ে এসব কথা বলেন বিএনপির সহযোগী ছাত্র সংগঠনের শীর্ষ নেতা।

গার্মেন্টস সেক্টরে নৈরাজ্যের সঙ্গে ছাত্রলীগের সম্পৃক্ততা পাওয়ার কথা জানিয়ে রাকিবুল ইসলাম রাকিব বলেন, “তারা (ছাত্রলীগ) বক্তব্য দিয়ে উত্তেজিত করা কিংবা মিথ্যা প্রোপাগান্ডা ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে।”

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি বলেন, “সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আমাদেরও সুস্পষ্ট অবস্থান। তাদের মতামতকে সম্মান জানিয়ে আমরাও চাই ফ্যাসিস্টের দোসরদের বিচার হওয়ার পর তাদের রাজনীতির বিষয়ে সিদ্ধান্ত হবে।”

প্রটোকল রাজনীতির বাইরে থাকার জন্য নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন ছাত্রদল নেতা। এ ব্যাপারে রাকিবুল ইসলাম রাকিব বলেন, “আমরা সারা দেশের নেতাকর্মীদের মেসেজ দিয়েছি, কোনো ধরনের বাইক শোডাউন কিংবা প্রটোকলের রাজনীতি করা যাবে না।”

নেতাকর্মীদের বিশেষ নির্দেশনা দেওয়ার কথা উল্লেখ করে ছাত্রদল সভাপতি আরও বলেন, “দলীয় নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে থাকবে। স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড চালাবে। যদি কেউ শোডাউন করে বিষয়টি জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নেব।”

অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টিকারীদের সতর্ক করে ছাত্রদল সভাপতি আরও বলেন, “আবারও যদি কেউ এ দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে তবে ছাত্রদল অতীতের মতো সাধারণ শিক্ষার্থীদের নিয়ে সব ক্ষেত্রে প্রতিরোধ গড়ে তুলবে।”

এ সময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদল সভাপতি শাহ রাজিব আহমেদ রিংগন, সাধারণ সম্পাদক জিললুর রহমান প্রমুখ। পরে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ ও কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন।

Link copied!