• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

নতুন ডিসিদের কর্মস্থলে যেতে বারণ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৮:৫১ এএম
নতুন ডিসিদের কর্মস্থলে যেতে বারণ

সদ্য নিয়োগ পাওয়া জেলা প্রশাসকদের (ডিসি) সঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ব্রিফিং হওয়ার কথা ছিল। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টায় হওয়া পূর্বনির্ধারিত সেই ব্রিফিং স্থগিত করা হয়েছে। এ ছাড়াও সোমবার পদায়নকৃত এসব জেলার ডিসিদের নতুন কর্মস্থলে না গিয়ে ঢাকায় অবস্থান করার নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে জেলা প্রশাসকগণের জন্য দেওয়া দুটি বার্তায় মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অধিশাখার যুগ্মসচিব মোহাম্মদ খোরশেদ আলম খান এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, প্রধান উপদেষ্টার সঙ্গে নতুন নিয়োগ পাওয়া সব ডিসিদের একটি ব্রিফিং বুধবার সকাল ১১টায় প্রধান উপদেষ্টার কার্যালয়ে নির্ধারিত ছিল। অনিবার্য কারণবশত সেই ব্রিফিংটি স্থগিত করা হয়েছে। এ প্রেক্ষিতে নতুন নিয়োগ পাওয়া ডিসিদের কর্মস্থলের উদ্দেশ্যে যাত্রা করতে বারণ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের ঢাকায় অবস্থান করতে বলা হয়েছে।

উল্লেখ্য, সোমবার এক প্রজ্ঞাপনে ২৫ জেলা এবং মঙ্গলবার পৃথক প্রজ্ঞাপনে ৩৪টি জেলায় নতুন করে ডিসি নিয়োগ দেয় সরকার। কিন্তু পদায়নকৃত এসব কর্মকর্তাদের অনেকের বিরুদ্ধেই বিগত সরকারের সময়ের সুবিধাভোগী এবং আওয়ামী লীগ পরিবারের সংশ্লিষ্টতার অভিযোগ উঠে। এ নিয়ে গতকাল সচিবালয়ে বঞ্চিত কর্মকর্তারা ব্যাপক বিক্ষোভ করেন। এমন অবস্থায় প্রধান উপদেষ্টার সঙ্গে ডিসিদের পূর্বনির্ধারিত ব্রিফিং স্থগিত করা হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!