• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিএসইসির নতুন চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৮:২২ পিএম
বিএসইসির নতুন চেয়ারম্যান খন্দকার রাশেদ মাকসুদ
খন্দকার রাশেদ মাকসুদ। ফাইল ফটো

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হয়েছেন খন্দকার রাশেদ মাকসুদ।

রোববার (১৮ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (এফআইডি) থেকে এ নিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পাশাপাশি ড. এম মাসরুর রিয়াজকে নিয়োগ দেওয়ার সেই প্রজ্ঞাপন বাতিল করা হয়েছে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হিসেবে সদ্য নিয়োগ পাওয়া খন্দকার রাশেদ মাকসুদ স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও ছিলেন। স্ট্যান্ডার্ড ব্যাংকে যোগদানের আগে তিনি এনআরবিসি ব্যাংক লিমিটেডের এমডি এবং সাত বছর সিটি ব্যাংক এনএ বাংলাদেশের এমডি ও সিটি কান্ট্রি অফিসার হিসেবে দায়িত্বরত ছিলেন।

গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগের পর ১১ আগস্ট এফআইডি সচিব মো. আবদুর রহমান খানের কাছে পদত্যাগপত্র পাঠান বিএসইসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। ১২ আগস্ট তার পদত্যাগ গ্রহণ করা হয়। তবে আগের দিনই কমিশনার মু. মোহসীন চৌধুরীকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়। আর ১৩ আগস্ট ড. এম মাসরুর রিয়াজকে চার বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান পদে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

যদিও এম মাসরুর রিয়াজকে চেয়ারম্যান নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি হওয়ার পরপরই দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া।

পরে রোববার এক প্রজ্ঞাপনে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নতুন চেয়ারম্যান করা হয় খন্দকার রাশেদ মাকসুদকে। তিনি ১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ফিন্যান্সে এমবিএ সম্পন্ন করেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!