• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

দীপ্ত টিভির কর্মকর্তা হত্যা মামলায় বিএনপি নেতার নাম, গ্রেপ্তার ৫


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৩:২৪ পিএম
দীপ্ত টিভির কর্মকর্তা হত্যা মামলায় বিএনপি নেতার নাম, গ্রেপ্তার ৫
গ্রেপ্তাররা। ছবি : সংগৃহীত

রাজধানী হাতিরঝিলের মহানগর প্রজেক্ট এলাকায় দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান ইসলাম তামিমকে পিটিয়ে হত্যার ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ বলছে, এ মামলার তিন নম্বর আাসামি প্লিজেন্ট প্রপার্টি কোম্পানির মালিক বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ঘটনাস্থল থেকেই এক ইঞ্জিনিয়ারসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। পরে আরও দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার (১১ অক্টোবর) আটকদের আদালতে তোলা হবে বলে জানা গেছে। 
ফ্ল্যাটের মালিকানা নিয়ে দ্বন্দ্বের জেরে হত্যার ঘটনায় ১৬ জনকে আসামি করা হয়েছে।

পুলিশ ও নিহত তানজিলের পরিবার জানায়, বৃহস্পতিবার সকালে একটি ফ্ল্যাটের সংস্কারকাজ করার সময় আবাসন প্রতিষ্ঠানের কর্মীরা তানজিল এবং তার পরিবারের সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে আবাসন প্রতিষ্ঠানের কর্মী, তাদের সঙ্গে আসা ভাড়াটে সন্ত্রাসীরা তানজিল ও তার বাবা সুলতান আহমেদের ওপর হামলা করেন। এতে তানজিলের মৃত্যু হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায় , মহানগর প্রজেক্টে তানজিলের বাবা সুলতান আহমেদসহ তিনজন বাড়ি করার জন্য আবাসন প্রতিষ্ঠান প্লিজেন্ট প্রপার্টিকে জমি দিয়েছিলেন। সেই জমিতে ৯ তলা ভবন তৈরি করা হয়।

সুলতান আহমেদের পাঁচটি ফ্ল্যাট পাওয়ার কথা ছিল। ২০২৩ সালে আবাসন প্রতিষ্ঠান তাদের দুটি ফ্ল্যাট হস্তান্তর করে। কিন্তু বাকি তিনটি ফ্ল্যাট দিতে গড়িমসি শুরু করে। এ নিয়ে অনেক দিন ধরেই ঝামেলা চলছিল। একপর্যায়ে সুলতান আহমেদকে ৮ তলার একটি ফ্ল্যাট নিজেদের টাকায় সংস্কার করতে বলে আবাসন প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। বুধবার (৯ অক্টোবর) ওই ফ্ল্যাট সংস্কার করতে গেলে প্রতিষ্ঠানের লোকজন বাধা দেন।

এরপর বৃহস্পতিবার সকালে আবার কাজ শুরু করলে আবাসন প্রতিষ্ঠানের কর্মী এবং ভাড়াটে ব্যক্তিরা তানজিল ও তার বাবার ওপর হামলা করে। এ সময় তানজিলের অবস্থা গুরুতর হয়ে পড়লে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার মৃত্যু হয়।

Link copied!