• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

পার্বত্য চট্টগ্রামে কীভাবে ইন্টারনেট বন্ধ হয়েছে, জানালেন নাহিদ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০২:৩৫ পিএম
পার্বত্য চট্টগ্রামে কীভাবে ইন্টারনেট বন্ধ হয়েছে, জানালেন নাহিদ
চট্টগ্রামের পাহাড়ি অঞ্চল। ছবি : সংগৃহীত

পার্বত্য চট্টগ্রামে কোথাও সরকারিভাবে ইন্টারনেট বন্ধ করা হয়নি বলে জানিয়েছেন, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেছেন, “সাময়িকভাবে কিছু জায়গায় ইন্টারনেট বন্ধ ছিল, কিন্তু সেটিকে অতিরঞ্জিত করে বলা হচ্ছে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এরকম কোনো নির্দেশনা দেওয়া হয়নি এবং এমন কোনো ঘটনাও ঘটেনি।”

শনিবার (২১ সেপ্টেম্বর) সকালে ফেনীর ছাগলনাইয়ায় বন্যাদুর্গত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, “পার্বত্য চট্টগ্রামে বিচ্ছিন্নভাবে কয়েকটি জায়গায় সমস্যা হয়েছে। কোনো এলাকায় দীর্ঘ সময় ইন্টারনেট বন্ধ ছিল, এমন প্রমাণও কেউ দেখাতে পারবে না।”

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্য উপদেষ্টা বলেন, “ইন্টারনেট বন্ধের বিষয়টি সত্য নয়, এ বিষয়ে সেখানের জেলা প্রশাসকসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। এ ধরনের অভিযোগের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে সম্পূর্ণ সত্যতা জেনে নেওয়ার অনুরোধ রইল।”

নাহিদ ইসলাম আরও বলেন, “পার্বত্য চট্টগ্রামে আমাদের দীর্ঘদিনের একটি সমস্যা রয়েছে। অভ্যন্তরীণ সমস্যা আমাদের অভ্যন্তরীণভাবেই সমাধান করতে হবে। এ ব্যাপারে আজকে কয়েকজন উপদেষ্টা সেখানে যাচ্ছেন। অভ্যন্তরীণভাবে আমরা সমাধানের চেষ্টা করছি। দেশ সংকটকালীন মুহূর্তের মধ্য দিয়ে যাচ্ছে, এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। বাংলাদেশকে অশান্ত করার পরিকল্পনা অনেকেরই রয়েছে। নানাভাবে পরিস্থিতির সংকট করার চেষ্টা করা হচ্ছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!