• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

কীভাবে আ.লীগের রাজনীতি নিষিদ্ধ হবে, জানালেন নাহিদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৮:৩৬ পিএম
কীভাবে আ.লীগের রাজনীতি নিষিদ্ধ হবে, জানালেন নাহিদ

তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, আওয়ামী লীগ ফ্যাসিজমের সঙ্গে জড়িত, গণহত্যার সঙ্গে জড়িত এবং তার বিচার প্রক্রিয়া চলছে। সুতরাং আমরা বলেছি যে, এ মুহূর্তে তাদের রাজনীতি করার সুযোগ নাই। তাদের আদর্শ প্রচার করারও সুযোগ নাই।”

‘ঠিকানায় খালেদ মুহিউদ্দীন’ টকশোতে এমন মন্তব্য করেন তিনি।

নিউ ইয়র্কের স্থানীয় সময় বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয় ‘ঠিকানায় খালেদ মুহিউদ্দীন’ ইউটিউব চ্যানেলে। যেখানে অতিথি হিসেবে আরও ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

এ সময় খালেদ মুহিউদ্দীন তাকে জিজ্ঞেস করেন, আওয়ামী লীগ যেমন সরকারের নির্বাহী সিদ্ধান্তে জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করেছিল। আপনারাও রাষ্ট্রীয়ভাবে তাদের নিষিদ্ধ করছেন না কেন?

জবাবে নাহিদ ইসলাম বলেন, “আমরা সরকারের জায়গা থেকে এককভাবে সিদ্ধান্ত নিতে চাই না। আমরা যে কোনো জাতীয় সিদ্ধান্তের ক্ষেত্রে রাজনৈতিক ঐকমত্যকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। ফলে অন্যান্য দলগুলোরও এ বিষয়ে মতামত দেওয়ার প্রয়োজন আছে। সার্বিকভাবে আমরা রাজনৈতিক ঐকমত্য হলেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারি।”

নাহিদ বলেন, “একটা বিচারপ্রক্রিয়া চলছে। আশা করি এ প্রক্রিয়ার মধ্যেই একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারব এবং একটা রাজনৈতিক ঐকমত্যে পৌঁছাতে পারব।”

Link copied!