• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউস সানি ১৪৪৬

পেঁয়াজে আরও সুখবর


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৫:৫২ পিএম
পেঁয়াজে আরও সুখবর
পেঁয়াজ। ছবি : সংগৃহীত

দুর্গাপূজার কয়েকদিনের ছুটি শেষে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে ৩ হাজার ৪৩০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে শুরু হয়ে বুধবার (১৬ অক্টোবর) বেলা ৩টা পর্যন্ত এই পেঁয়াজ আমদানি হয়।

তথ্যটি নিশ্চিত করেছেন সোনামসজিদ স্থলবন্দরের প্যানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক মো. মাইনুল ইসলাম।

মাইনুল ইসলাম জানান, দুর্গাপূজার ৬ দিনের ছুটি শেষে মঙ্গলবার ও বুধবার বেলা ৩টা পর্যন্ত বন্দরে ১২৭টি ট্রাকে ৩ হাজার ৪৩০ মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ এসেছে। আজও বেশ কিছু ট্রাকে ভারতীয় পেঁয়াজ প্রবেশের পথে রয়েছে। বর্তমানে আমদানি বাড়ার সঙ্গে সঙ্গে পেঁয়াজের বাজার নিম্নমুখী হয়েছে। সামনের দিনে পেঁয়াজের দাম আরও কমবে।

এদিকে আমদানি বাড়ায় স্থানীয় বাজারে ১০-১২ টাকা কমেছে পেঁয়াজের দাম। আগে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতো ১০০ টাকা দরে, আজ থেকে বিক্রি হচ্ছে ৯০ টাকা করে।

এর আগে মঙ্গলবার থেকে রাজধানীতে ওপেন মার্কেট সেলের (ওএমএস) আওতায় আলু, ডিম, পেঁয়াজ ও পটোল বিক্রি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়া বলেন, “নির্দিষ্ট আয়ের মানুষদের স্বস্তি দিতে আমরা প্রথমবারের মতো পচনশীল পণ্য যেমন আলু, ডিম, পেঁয়াজ, পটোল শহরের বিভিন্ন পয়েন্টে বিক্রি শুরু করতে যাচ্ছি। সরকার রাজধানীতে একটি পাইলট প্রকল্পের অংশ হিসেবে নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকি মূল্যে কিছু সবজি বিক্রি করবে।”

ভারতীয় পেঁয়াজ আসায় বাজারে আরও স্বস্তি ফিরবে বলে আশা করছেন ক্রেতা-বিক্রেতারা।

Link copied!