• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

‘রয়্যাল এনফিল্ড’ কিনতে দীর্ঘ লাইন, প্রি-বুকিং নিতে হিমশিম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৩:৩০ পিএম
‘রয়্যাল এনফিল্ড’ কিনতে দীর্ঘ লাইন, প্রি-বুকিং নিতে হিমশিম
তেজগাঁওয়ে রয়্যাল এনফিল্ডের ফ্ল্যাগশিপ শোরুম। ছবি : সংগৃহীত

বাংলাদেশের বাজারে আসতে না আসতেই বাজিমাত করছে ‘রয়্যাল এনফিল্ড’। মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ১০টা থেকে শুরু হয়েছে এর প্রি-বুকিং। আর প্রি-বুকিং দিতে রাত থেকে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় ক্রেতাদের।

রাজধানীর তেজগাঁওয়ে রয়্যাল এনফিল্ডের ফ্ল্যাগশিপ শোরুম ঘুরে দেখা যায়, রয়্যাল এনফিল্ডের ৪টি মডেলের মোটরসাইকেল লঞ্চ হয়েছে। এই মুহূর্তে এগুলো কিনতে না পারলেও ফ্রি-বুকিং দিতে পারছেন ক্রেতারা। শোরুমের ভেতর রয়েছেন শতাধিক ক্রেতা। প্রতিষ্ঠানটির কর্মীরাও ভেতরেও প্রি-বুকিং নিতে হিমশিম খাচ্ছেন।

শোরুমের নিরাপত্তাকর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, মঙ্গলবার সকালের দিকে যারা প্রি-বুকিং দিয়েছেন, তারা সোমবার (২১ অক্টোবর) রাত ৩টা ও এরপর থেকে লাইনে এসে দাঁড়িয়েছেন।

শোরুম সংশ্লিষ্ট একজন জানান, অনেকে অনলাইনে প্রি-বুকিং দিয়েছেন। আবার অনেকেই নগদ টাকায় প্রি-বুকিং দিতে চান, তারা এখানে এসেছেন। ফলে এখন আমরা সবাই ব্যস্ত সময় কাটাচ্ছি। এখনই এই হিসাবটা বলা যাচ্ছে না। প্রি-বুকিং মানি ধরা হয়েছে ২৫ হাজার টাকা।”

প্রি-বুকিং দেওয়া এক ক্রেতা বলেন, “এখানে আসছি সকাল ৯টা ৪০ মিনিটের দিকে, কিন্তু শো-রুমে ঢুকতে পেরেছি দুপুর দেড়টার দিকে। তারপর প্রি-বুকিং দিতে পেরেছি। পছন্দের বাইক প্রি-বুকিং দিতে আমার এক বছরের অপেক্ষা শেষ হলো আজ।”

এখন পর্যন্ত কী পরিমাণ মোটরসাইকেল প্রি-বুকিং হয়েছে, সে বিষয়ে কিছু জানাতে পারেনি বাংলাদেশে রয়্যাল এনফিল্ডের প্রস্তুতকারক ও পরিবেশক ইফাদ মোটরস লিমিটেডের কর্মকর্তারা।

ইফাদ মোটরস লিমিটেডের রয়্যাল এনফিল্ড বিভাগের হেড অব বিজনেস মমিনুর রহমান তানভীর গণমাধ্যমকে জানান, বাজারে হান্টার মডেলের দাম শুরু হয়েছে তিন লাখ ৪০ হাজার টাকা থেকে; ক্লাসিক মডেলের দাম শুরু হয়েছে চার লাখ ৫ হাজার টাকা থেকে; বুলেট মডেলের দাম শুরু হয়েছে চার লাখ ১০ হাজার টাকা থেকে এবং মিটিয়র মডেলের দাম শুরু হয়েছে চার লাখ ৩৫ হাজার টাকা থেকে।

মমিনুর রহমান তানভীর আরও জানান, এই ৪টি মডেলে থাকবে উন্নত ফুয়েল ইনজেকশন সিস্টেম এবং পরিমার্জিত সিঙ্গেল-সিলিন্ডার ‘জে’ (J) সিরিজের ইঞ্জিন। এ ছাড়া রং ও ব্রেকিং সিস্টেমের ওপর ভিত্তি করে আলাদা ভেরিয়েন্টও থাকবে। রয়্যাল এনফিল্ডের মোটরসাইকেল কিনতে হলে প্রি-বুকিং বাধ্যতামূলক। ক্রেতারা এটি ওয়েবসাইট ও শোরুম থেকে করতে পারবেন।
তথ্য : ঢাকাপোস্ট ও আরটিভি।

Link copied!