• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির প্রজ্ঞাপন চেয়ে শাহবাগে অবস্থান


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২৪, ০৪:৫৬ পিএম
চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির প্রজ্ঞাপন চেয়ে শাহবাগে অবস্থান

সরকারি চারকিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে দ্রুততম সময়ের মধ্যে প্রজ্ঞাপনের দাবিতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়েছেন চাকরিপ্রার্থীরা। দ্রুত দাবি না মানা হলে লাগাতার কর্মসূচি পালনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ১০টা থেকে ‘৩৫-প্রত্যাশী সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়েছেন চাকরিপ্রত্যাশীদের একটি অংশ।

অবস্থান নেওয়া চাকরিপ্রার্থীরা বলেন, “আগামী এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক মান আলোকে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করে প্রজ্ঞাপন জারি করতে হবে। অন্যথায় আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।”

আফিয়া সুলতানা একজন বলেন, “আমরা বৈষম্যের বিরুদ্ধে লড়াই করেছি। এর মাধ্যমে আমরা এক নতুন বাংলাদেশে প্রবেশ করেছি। কিন্তু সেখানে কেন চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বৈষম্যের শিকার হবো? সব ধরনের চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করতে হবে এবং শর্ত সাপেক্ষে উন্মুক্ত করতে হবে। অতি দ্রুত আমরা প্রজ্ঞাপন চাই।”

চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবির বিষয়টি পর্যালোচনায় অন্তর্বর্তী সরকারের গঠিত কমিটির প্রধান সাবেক সচিব আবদুল মুয়ীদ চৌধুরী আজ সচিবালয়ে সাংবাদিকদের বলেছেন, তাঁরা সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা পুরুষের ক্ষেত্রে ৩৫ বছর এবং নারীদের ক্ষেত্রে ৩৭ বছর করার সুপারিশ করেছেন।

Link copied!